বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ব্রিটেনের রানির শুভেচ্ছাবার্তা

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: দু’দেশের মধ্যে যে বন্ধুত্ব ও সহমর্মিতা রয়েছে, সেটি আমাদের সম্পর্কের ভিত্তি জানিয়ে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ব্রিটেনের রানি এলিজাবেথ অভিনন্দন জানিয়েছেন। প্রেসিডেন্ট মো: আবদুল হামিদের কাছে রোববার লেখা এক চিঠিতে রানি এলিজাবেথ বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে দেশটির আরও উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।ওই চিঠিটি পেতে বাংলাদেশ মিশন রানির ব্যক্তিগত অফিসের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করছিলো।

রানি তাঁর বার্তায় বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বিশেষ উৎসবে খুশির সঙ্গে আপনাকে আমার অভিনন্দন ও বাংলাদেশের জনগণকে আমার শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, দু’দেশের মধ্যে যে বন্ধুত্ব ও সহমর্মিতা রয়েছে, সেটি আমাদের সম্পর্কের ভিত্তি। এটি এখন যেমন গুরুত্বপূর্ণ, ঠিক তেমনই ৫০ বছর আগেও গুরুত্বপূর্ণ ছিল। রানী বলেন, গত বছর একটি সমস্যা-সঙ্কুল বছর পার করেছি আমরা।

আশা করি, বৈশ্বিক স্বাস্থ্যেও ওই চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা সক্ষম হবো এবং ভবিষ্যতে আরও ভালো সময় আসবে।

প্রসঙ্গত: তৃতীয় বাংলা খ্যাত ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিরা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিশ্বজনমত গঠনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন, যা দেশটির মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেব কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা