অমানবিকতা কিশের আলামত ইশারা করছে! মন্তব্য প্রতিবেদন…

আনহার সমশাদঃ কতটুকু অমানবিক হলে ঠান্ডা মাথায় মানুষকে সদল বলে হত্যা করা যায়? মানব সভ্যতা চরম ভাবে অধঃপতিত হয়েছে।প্রাণে বাঁচার ভরসার যায়গা চিকিৎসা কেন্দ্রে যদি এই নৃশংসতা হয় তাহলে প্রাণের নিশ্চয়তা কে দিবে।

একজন সরকারি কর্মকর্তা তিনি।পেশায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য। পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম অসুস্থ মানুষ। যিনি বুক ভরা প্রত্যাশা নিয়ে গিয়েছিলেন যথার্থ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ী ফিরবেন, ফিরবেন প্রিয় সন্তানের কাছে। আপন জনের সাথে বেঁচে থাকার স্বপ্নটুকু কি ভুল ছিলো? হাজারো মানবিক প্রশ্ন সবার মনে। তিনি আমাদের মাঝে নেই।এমন হত্যার ভিডিও চিত্র দেখে কেউ স্থীর থাকতে কষ্ট হবে।

দেশে কতরকম অমানবিক নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত দেখে মানুষ অভ্যস্ত হয়ে উঠছে। সিলেটে পুলিশ সদস্যদের অমানবিক নির্যাতনে নিহত রায়হানের মামলার অভিযুক্ত এস আই আকবর কে আটকের ঘটনা সারাদেশে মানুষের মুখে মুখে। এমন সময়ে পুলিশের সিনিয়র একজন অফিসার কে দিনের আলোয় হত্যা দৃশ্য খারাপ আলামতের ইশারা করছে।সুশৃঙ্খল পুলিশ বাহিনী এমন ঘটনায় ও স্থিতিশীলতা বজায় রাখছে। সাধারণ মানুষের মতো দাবী আদায়ে প্রতিবাদী হয়নি।

বিশ্বব্যাপী চলমান মহামারীতে বাংলাদেশের পুলিশ নজিরবিহীন মানবিক ভুমিকা রেখেছে। সাধারণ মানুষ মানবিক পুলিশকে পছন্দ করেন। পুলিশ বাহিনী ও সুনাম অক্ষুন্ন রাখতে সজাগ রয়েছে।

বৈশ্বিক এ মহামারী কালে মানুষ ভালো নেই।অভাবনীয় ভাবে নানা পেশার মানুষজন জীবন বাঁচাতে প্রতিনিয়ত যুদ্ধ করছে।

খুনীকে বাঁচানো চেষ্টা ও অমানবিক। বীভৎসভাবে হত্যাকারী দোষীদেরকে চিহ্নিত করে দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।

লেখকঃনির্বাহী সম্পাদক। দৈনিক আপন আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা