ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও শিক্ষকের দুর্নীতির প্রতিবাদে অভিভাবক,শিক্ষার্থী ও এলাকাবাসীর প্রতিবাদ সভা

নবীগঞ্জ প্রতিনিধি:নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী  কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদার
বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাৎ,ব্যাপক  অনিয়ম,কলেজের কার্যক্রম পরিচালনায় সঠিক খরচের চাইতে অতিরিক্ত খরচ দেখিয়ে ভাউচার তৈরী করা ও দুর্নীতির অভিযোগে
অভিভাবক,শিক্ষার্থীসহ এলাকাবাসীর উদ্যোগে  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকালে ইনাতগঞ্জ বাজার মায়াবন মার্কেটে এ প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।
ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের গভর্নিংবডির সদস্য এমদাদ হোসেনের সভাপতিত্বে কলেজ ছাত্র জাহিদ হাসানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান হোসেন,সাবেক চেয়ারম্যান মাসুদ আহমেদ জিহাদী,গভর্নিংবডির সভাপতি তহির উদ্দিন,মাহমুদ বকস,আব্দুস শহীদ,সাবেক সদস্য আবুল কালাম আজাদ,আব্দুর রুপ,নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিল হোসেন,ইনাতগঞ্জ আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুজিবুর রহমান,প্রবাসী আফিল উদ্দিন,
শালিস বিচারক আছাব উদ্দিন,অভিভাবক ও জগন্নাথপুর উপজেলা যুবলীগ নেতা আব্দুল বারিক,শামল মিয়া,ছাত্র শাহিনুর রহমান,প্রমূখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ১৯৯৫ সালে এলাকার শিক্ষানুরাগী ব্যাক্তিগণ স্বপ্ন নিয়ে ইনাতগঞ্জ ডিগ্রি  কলেজটি প্রতিষ্ঠা করেছেন। দুর্নীতি করে সেই স্বপ্ন ভেঙ্গে দেয়ার  অধিকার কারো নাই। কলেজটির যথেষ্ট সুনাম ও সুখ্যাতি রয়েছে। সেই সুনাম যাতে কেউ ক্ষুন্ন করতে না পারে সেদিকে আমাদের অবস্থান পরিস্কার। কলেজকে দুর্নীতিমুক্ত করতে যা প্রয়োজন,তাই করা হবে। এতে এলাকাবাসী ঐক্যবদ্ধ। পরবর্তীতে এলাকার সর্স্তরের জনসাধারণকে নিয়ে সভা করার সিদ্ধান্ত হয়।
সভায় ছাত্রদের পক্ষ থেকে বলা হয়,অধ্যক্ষ একজন দুর্নীতি বাজ ব্যক্তি। কলেজের টাকা বিভিন্নভাবে আত্মসাত করেছেন। তার আচরণও ভালো না। শিক্ষার্থীদের সাথে তুই- তুকারী করে কথা বলেন। তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। আমরা অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণ চাই। আমাদের ক্লাস বর্জনসহ আন্দোলন চলমান রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
অভিভাবকরা বলেন,কলেজের  অধ্যক্ষ ও শিক্ষকের অনিয়ম-দুর্নীতির কারণে শিক্ষা ব্যবস্থায় অচলাবস্থার সৃস্টিসহ ধ্বংসের পথে ইনাতগঞ্জ কলেজ। এ নিয়ে গত ২০ দিন ধরে তাদের অপসারণ দাবি করে তাদের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে লাগাতার আন্দোলন করে যাচ্ছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এতে করে একদিকে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। অপরদিকে আন্দোলনের কারণে কলেজের সুনাম ক্ষুন্ন হচ্ছে। কর্তৃপক্ষ দ্রুত নেয়ার দাবি জানান তারা।
জানাযায়,২০২২-২৩ অর্থ বছরের
ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের ৪ শিক্ষার্থী উপবৃত্তির টাকা আত্মসাৎ করেন কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদা। তাদের অপসারণের দাবিতে গত ২০ দিন ধরে ক্লাস বর্জনসহ আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। তারা প্রতিদনই কলেজ ক্যাম্পাসে বিক্ষোভসহ মানববন্ধন করে আসছেন। শিক্ষার্থীরা আন্দোলন করলেও এখন পর্যন্ত গভর্নিংবডির সভা হওয়ার খবর পাওয়া যায়নি।
এদিকে গত ৪ জুন অনুষ্টিত হওয়ার কথা ছিল এইচএসসি ইয়ার চেঞ্জ পরীক্ষা। আন্দোলনের কারনে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা