এশিয়ান টিভি’র জেলা প্রতিনিধি উপর হামলাকারী জুয়েল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ

হবিগঞ্জ প্রতিনিধি ॥ এশিয়ান টিভি’র জেলা প্রতিনিধি উপর হামলাকারী জুয়েল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত ১০টায় লাখাই থানার পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, বৃহস্পতিবার ভাদিকারা গ্রামের বাসিন্দা হবিগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী অ্যাডভোকেট ছালেহ উদ্দিন আহমেদের বাড়ির জায়গা দখল করতে গিয়ে কয়েকটি গাছ কেটে ফেলে। এ খবর পেয়ে ওই দিন বিকেলে অ্যাডভোকেট ছালেহ উদ্দিন আহমেদের ভাগ্নে অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী তাপস তার চাচাত সাংবাদিক এসএম সুরুজ আলীকে নিয়ে মোটর সাইকেল যোগে ভাদিকারা গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন।

মনতৈল গ্রাম অতিক্রম করার পর মাসুদ করিম আখনজী তাপসের মোটর সাইকেলকে পিকআপ ভ্যানগাড়ি দিয়ে কয়েকবার পরিকল্পিতভাবে ধাক্কা দেয় মাদক ব্যবসায়ী জুয়েল মিয়া তালুকদার। বিষয়টি বুঝতে পেরে মাসুদ করিম আখনজী ও সাংবাদিক সুরুজ আলী বুল¬া বাজারে পিকআপ ভ্যানটি আটক করে চালক জুয়েলকে জিজ্ঞাসাবাদ করলে সে তাদের উপর ক্ষিপ্ত হয়ে হামলার চেষ্ঠা করে। এ সময় স্থানীয় মুরুব্বীয়ান এসে বিষয়টি নিষ্পত্তি করে দেন। পরবর্তীতে মোটর সাইকেল নিয়ে মাসুদ করিম আখনজী ও সুরুজ আলী বুল¬া বাজারে ব্রীজ অতিক্রম করার পর জুয়েল মিয়া পিকআপ ভ্যানটি তাদের মোটর সাইকেলের উপর তুলে দেয়। এতে মোটর সাইকেল উল্টে নিচে পড়ে মাসুদ করিম আখনজী ও সুরুজ আলী গুরুতর আহত হন।

এ সময় ব্রীজ সংলগ্ন পূর্ব থেকে ওৎ পেতে থাকা মাদক ব্যবসায়ী হিরো ও জুয়েলসহ তাদের লোকজন মাসুদ করিম আখনজী ও সুরুজ আলীর উপর অতর্কিত হামলা চালায়। এ সময় স্থানীয় লোকজন এসে হামলাকারীদের হাত থেকে অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী ও সাংবাদিক সুরুজ আলীকে রক্ষা করেন। এক পর্যায়ে স্থানীয় লোকজনের রোষানলে পড়ে মাদক ব্যবসায়ী হিরো ও জুয়েল পালিয়ে যায়।

এ খবর পেয়ে লাখাই থানার এসআই সোহেল রানাসহ একদল পুলিশ ঘটনাস্থলে এসে জুয়েলের পিকআপ ভ্যান জব্দ করেন। হামলাকারী এ সময় সাংবাদিক এসএম সুরুজ আলী ভিডিও ক্যামেরা ছিনিয়ে নেয়। এদিকে সাংবাদিক এসএম সুরুজ আলী’র অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী তাপসের উপর পরিকল্পিত হামলার ঘটনার খবর চার দিকে সাংবাদিক ও আইনজীবিদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। সাংবাদিক বিভিন্ন স্থানে হামলাকারীদের গ্রেফতাদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় অ্যাডভোকেট মাসুদ করিম আখজী তাপস বাদী হয়ে লাখাই থানা একটি পরিকল্পিত হত্যা চেষ্ঠা মামলা করেন। মামলায় ভাদিকারা গ্রামের আব্দুল মান্নান প্রকাশ শক্কদর মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী খায়রুল ইসলাম হিরু (৩৫) একই গ্রামের অহিদ মিয়া ছেলে জুয়েল মিয়া (৩৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা