গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরীকে নোয়াখালীতে সবস্তরের জনগনের শেষ শ্রদ্ধা নিবেদন।

নোয়াখালী প্রতিনিধি :গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরীকে নোয়াখালীতে সবস্তরের জনগনের শেষ শ্রদ্ধা নিবেদন করেন। বিকেল ৫টায় তার মরদেহ সোনাইমুড়ি উপজেলার জয়াগ গ্রামে তাঁর দীর্ঘ দিনের কর্মস্থল গান্ধী স্মৃতি যাদুঘরে আনা হলে এক শোকাবহ ও হৃদয়বিদায়ক পরিবেশের সৃষ্টি হয়। তাঁকে একনজর দেখতে দল মত নির্বিশেষে সকল ধর্মের মানুষ সমবেত হয়। কারো মাসি, কারো বা দিদি সাবাই তাকে শেষ বারের মত শ্রদ্ধা জানাতে ভিড় করে।

চট্টগ্রামস্ত ভারতীয় উপ-হাই কমিশনার শ্রী অনিন্দ ব্যানার্জি, জেলা প্রশাসক তন্ময় দাশ, পুলিশ সুপার মো: আলমগীর হোসেনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শেষবারের মতো ফুলেল শ্রদ্ধা জানান ঝর্না ধারা চৌধুরীকে।
শ্রীমতি ঝর্ণা ধারা চৌধুরী ২০১৫ সালে একুশে পদক, ২০১৩ সালে রোকেয়া পদক ও ভারতের রাষ্ট্রীয় বেসামরিক পদ্মশ্রী খেতাবে ভূষিত হন। তিনি বিশিষ্ট সমাজসেবক হিসেবে ১৯৯৮ সালে আন্তর্জাতিক বাজাজ পুরস্কার, ২০০৭ সালে সাদা মনের মানুষ সহ বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন ।
ঝর্ণা ধারা চৌধুরী ১৯৩৮ সালের ১৫ অক্টোবর লক্ষীপুর জেলার রামগঞ্জ থানায় জন্মগ্রহণ করেন। সমাজ ও মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখে বিয়ে করেননি তিনি। সাম্প্রদায়িক দাঙ্গার কারণে মানুষের মাঝে সংঘাত বেড়ে গেছে দেখে বিচলিত হয়ে একসময় যোগ দেন গান্ধীর অহিংস মতবাদে।
তিনি মরনত্তোর দেহ দান করায় সন্ধ্যানী ডোনার ক্লাবের নিকট তার মরদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন গান্ধি আশ্রম ট্রাষ্ট্রের পরিচালক রাহা নব কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা