জুড়ীতে বেদখলে থাকা সরকারী জমি উদ্ধার

হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধি::
মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব শিলুয়া সীমান্তবর্তী এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের পূনর্বাসনের লক্ষ্য সংশ্লিষ্ট এলাকায় সরকারের খাস খতিয়ানভূক্ত ও বেদখলে থাকা জমি উদ্ধারের অভিযানে নেমেছে জুড়ী উপজেলা প্রশাসন।
জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল এর নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১১ টায় মৌলভীবাজারের জুড়ী উপজেলার সীমান্তবর্তী গোয়ালবাড়ী ইউনিয়নের শিলুয়া ওয়ার্ডের পূর্ব শিলুয়া মৌজায় দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালীর অবৈধ দখলে থাকা ১ একর ৫ শতক জমি উদ্ধার করা হয়।
এসময় জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল, এসিল্যান্ড মোঃ মোস্তাফিজুর রহমান, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিনসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানা যায়, স্থানীয় গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে ১৭টি পরিবারকে ভূমি সহ একটি করে ঘর প্রদানের লক্ষ্য ইতিমধ্যে অসহায় ও গৃহহীনদের তালিকা প্রনয়ণ করে প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করা হয়েছে।
এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ লেমন বলেন, এটা সরকারের একটি মহত উদ্যেগ। এ জন্য আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এবং গোয়ালবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল বলেন, অবৈধ দখলে থাকা সরকারি ভূমি উদ্ধারে উপজেলার সবকটি ইউনিয়নে অভিযান চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা