তাহিরপুরে কৃষকলীগের সম্মেলন, মঞ্চ ভাঙচুর

সুনামগঞ্জ প্রতিনিধি::তাহিরপুর উপজেলার বাদাঘাট ও উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগের সম্মেলনের মঞ্চ ভাঙচুর করেছে অজ্ঞাতরা। এঘটনার পর সোমবার (১২মার্চ) সকাল থেকে বাদাঘাট বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিকেলে বাদাঘাট বাজার মেইন রোডে সম্মেলন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও রোববার রাতে মঞ্চ ভাঙচুরের কারনে স্থান পরিবর্তন করে বাজারের জয়নাল আবেদীন অটো রাইসমিল প্রাঙ্গনে সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলনে নতুন কোন কমিটি ঘোষনা না করেই সম্মেলন সমাপ্ত করা হয় এবং বাদাঘাট ও উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন উপজেলা কৃষকলীগ আহ্বায়ক জিল্লুর রহমান।

উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগ সভাপতি দেলোয়ার হোসেন দুলালের সভাপতিত্বে ও বাদাঘাট ইউনিয়ন কৃষকলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. শামীমা শাহারিয়ার। সম্মেলনের উদ্বোধন করেন, জেলা কৃষকলীগ আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগ’র সদস্য সচিব বিন্দু তালুকদার, সদস্য তারেক মিয়া, সালমা চৌধুরী, তাহিরপুর উপজেলা কৃষকলীগ আহ্বায়ক জিল্লুর রহমান,

সিনিয়র যুগ্ম আহ্বায়ক খসরু ওয়াহিদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক নুরুল হক মাষ্টার, খোকন আহমদ, জুলহাস মল্লিক, পরিতোষ দাস, উপজেলা ছাত্রলীগ নেতা আবুল কাসেম, রাজন চন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. শামীমা শাহারিয়ার বলেন, কৃষকলীগ কারো ব্যক্তিগত সংগঠন নয়, এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন, এ সংগঠনে কোন গ্রুপিং কোন্দল নেই, কেউ যদি এখানে গ্রুপিং কোন্দল করতে আসে তাহলে তা কঠোর হস্তে ধমন করা হবে। তিনি আরো বলেন, পূর্ব ঘোষনা অনুযায়ী বাদাঘাট বাজার মেইন রোডে সম্মেলন অনুষ্টিত হওয়ার জন্য মঞ্চ তৈরি করা হয়েছিল রাতের আধারে কে বা কারা মঞ্চ ভেঙে ফেলে এবং মঞ্চস্থলে গতকাল সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়, যাতে আমি এখানে সম্মেলন না করতে পারি। অপশক্তির সকল বাধা অতিক্রম করে আপনাদের সহযোগীতায় বাদাঘাট বাজারেই কৃষকলীগের সম্মেলন অনুষ্টিত হয়েছে।

তিনি আরো বলেন কোন বাঁধাই আমাকে আমার জায়গা থেকে সরাতে পারবেনা, আমি কৃষকের কথা বলি, আপনারা আওয়ামীলীগের পাশে থাকলে সুনামগঞ্জ ১ আসন দুঃশাসন মুক্ত হবে। তিনি আরো বলেন, সুনামগঞ্জ ১ আসনে জননেত্রী শেখ হাসিনা যাকে মনোয়ন দিবেন আমরা তার পক্ষ হয়েই নির্বাচন করে নৌকাকে বিজয়ী করবো। পরে বাদাঘাট বাজারের মেইন রোডে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা