দক্ষ মানব সম্পদ গঠনে শিক্ষার বিকল্প নাই।। এমপি বাবু

বুলবুল আহমেদ/ছনি চৌধুরী::নবীগঞ্জ উপজেলার আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ মাল্টিমিডিয়া ক্লাস রোমে  রোববার (২২ জুলাই) দুপুরে নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্কুল এন্ড কলেজ গভনিং বডির সভাপতি হাজী সুহুল আমীনের সভাপতিত্বে উক্ত নবীন বরণ অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক ইকবাল বাহার তালুকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অতিথি ছিলেন,৫নং আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মহিবুর রহমান হারুন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ লুৎফুর রহমান, ইউ.কে কমিউনিটি লিডার ও প্রফেসর আব্দুল হান্নান, বাংলাদেশ সমন্বয়নকারী পরিষদের চেয়ারম্যান মোঃ আবু আঃ ছমি।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র প্রতিষ্ঠানের ইসলাম শিক্ষা প্রভাষক জিয়াউর রহমান মীর। গীতা পাঠ করেন, জীব বিজ্ঞান প্রভাষক জন্টু চন্দ্র রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গভনিং বডির সদস্য আব্দুল হাকিম, সমাজ বিজ্ঞান প্রভাষক জিলাদ মিয়া, ইংরেজী প্রভাষক ফাতেমা মুতাল্লেব তালুকদার, সহকারী অধ্যক্ষ হাফিজুর রহমান, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সালেহা আক্তার মনি, তাইবা সুলতানা জুলি প্রমূখ।এছাড়াও উপস্থিত ছিলেন, দৈনিক যুগান্তর নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সরওয়ার সিকদার, চ্যানেল এস নবীগঞ্জ প্রতিনিধি বুলবুল আহমদ, গভর্নিং বডির সদস্য মোঃ নুরুল হোসেন খান, সৈয়দ আনহার আলী, কনর মিয়া, শিক্ষক/শিক্ষকা সহ আরো অনেকেই।

অনুষ্ঠানে প্রধান অতিথি এম এ মুনিম চৌধুরী বাবু বলেন,দক্ষ মানব সম্ফদ গঠনে শিক্ষার বিকল্প নাই। তিনি বলেন,আমি এই স্কুলের ছাত্র। ভাল লেখাপড়া করার কারণেই আজ আপনাদের এমপি হয়েছি। নবীগঞ্জ- বাহুবলের উন্নয়নের জন্য সংসদ থেকে বিভিন্ন প্রজেক্টের বিল পাস করে নিরলসভাবে দিন রাত গণমানুষের কাজ করছি। তিনি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানিয়ে বলেন, ভাল ভাবে লেখা পড়া করে ফলাফল ভাল করলে দেশ বা বিদেশে যেকোন ভাল স্থানে উন্নত মানের চাকুরী করার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানর শেষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিনোদন কবিতা আবৃত্তি করেন প্রভাষক শাহিনা ও প্রভাষক ফাতেমা মুতাল্লেব তালুকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা