নবীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রশাসন ও পৌর পরিষদের যৌথ অভিযান

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে নবীগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর পরিষদের যৌথ উদ্যোগে ফুটপাটের অবৈধ দখল মুক্ত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউল গণি ওসমানীর নেতৃত্বে ও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন ও পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম এর সার্বিক সহযোগীতায় এ অভিযান পরিচালনা হয়। নবীগঞ্জ শহরের বিভিন্ন সড়কে ফুটপাতে অবৈধ দোকান পাট উচ্ছেদ ও যত্রতত্র স্থানে দাড়িয়ে থাকা যানবাহন পাকিং বন্ধে অভিযান পরিচালনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, কাউন্সিলর আব্দুল সালাম, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, স্যানেটারী ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী, অফিস সহকারী সরাজ মিয়া, হিসাব সহকারী জুয়েল চৌধুরী, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, কবি ও সাংবাদিক মাওলানা আব্দুর রকিব হক্কানীসহ পৌরসভার ও উপজেলার প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। সম্প্রতি শহরে অসহনীয় যানজটের প্রেক্ষিতে পৌর পরিষদ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। উক্ত যানজট নিরসনে স্থায়ী সমাধানের জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার নিমিত্তে ব্যাপকভাবে অভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করেন। এরই প্রেক্ষিতে গত কয়েকদিন ধরে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে শহরের হাসপাতাল সড়কের অবৈধভাবে গড়ে উঠা কয়েকটি দোকানকে ১ দিনের ভিতরে নিজে থেকেই স্থাপনা সড়িয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

এছাড়াও পূর্ব থেকে সর্তক করা কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শহরে যত্রযত্র গাড়ী দাড় করিয়ে যাত্রী উঠা নামা করার অপরাধে একটি বাসকে ১ হাজার টাকা ও দুটি সিএনজি চালিত অটোরিকশাকে ২ শত টাকা করে জরিমানা আদায় করা হয়। নবীগঞ্জ শহরের যানজট নিরসনে পৌর পরিষদ ও প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে শহরের সাধারন জনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা