নবীগঞ্জে অস্ট্রেলিয়া ফেরত স্ত্রীর মামলায় স্বামী, শশুর শাশুড়ি দেবরসহ  গ্রেফতার ৪ 

নবীগঞ্জ (হবিগঞ্জ)  সংবাদদাতাঃ নবীগঞ্জের অস্ট্রেলিয়া প্রবাসী বউ নিয়ে দেশে আসার পথে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে স্ত্রীকে একা রেখে পাসপোর্টসহ স্বামীর পলায়নের ঘটনায় নবীগঞ্জ থানায় দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ)/৩০ ধারায় মামলায় গত সোমবার অস্ট্রেলিয়া ফেরত স্বামী ধনাঞ্জয় দেব (৩০), তার বাবা ধীরেন্দ্র চন্দ্র দেব (৬৫), তার মা মিনতি দেব (৫৫), ভাই দিপক দেব (৩৮) কে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। পরে ওই দিনই গ্রেফতারকৃতদের হবিগঞ্জ আদালতে প্রেরক করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরন করেন।
মামলা সুত্রে জানাযায়, নবীগঞ্জ পৌরসভার গয়াহরি গ্রামের ধীরেন্দ্র চন্দ্র দেব এর অস্ট্রেলিয়া প্রবাসী ছেলে ধনঞ্জয় চন্দ্র দেব এর সাথে বিগত ২০১৮ইং সালের ১৪ নভেম্বর বিয়ে হয় উপজেলার বদরদী গ্রামের বাসিন্দা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব এর উচ্চ শিক্ষিত কন্যা অনুস্মিতা দেব অনু’র। বিয়ের পর ধনঞ্জয় দেব ও তার পরিবার অস্ট্রেলিয়া যেতে হলে যৌতুক হিসেবে ১০ লাখ টাকা দাবী করেন স্ত্রী অনু’র কাছে। তার আংশিক দাবী মানার পর বিগত ২০১৯ইং সালের ৫ ফেব্রুয়ারি নববধুকে নিয়ে অষ্ট্রেলিয়া পাঁড়ি দেয় ধলঞ্জয় দেব। বিয়ের পর স্বামী-স্ত্রী ঊভয়ই সুখী জীপন যাপন করছিলেন। কিন্তু অস্ট্রেলিয়া যাওয়ার পরই আসল চেহারা ধরা পড়ে ধনঞ্জয় দেব এর। প্রায় প্রতিনিয়ত নানা অজুহাতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন শুরু করে তার স্ত্রীকে। অস্ট্রেলিয়ায় ব্যবসা করার কথা বলে পিতার কাছ থেকে আরও ১০ লাখ টাকা যৌতুক হিসেবে আনার চাপ দেয় অনুস্মিতাকে।
স্বামীর কথায় রাজি না হওয়ায় অনুস্মিতা দেব অনু’র উপর নেমে আসে নির্যাতন। ঘটনাটি অস্ট্রেলিয়া প্রশাসনকে জানালে সুচতুর ধনঞ্জয় দেব গত ১৭ মার্চ ২০২০ইং স্ত্রী অনুস্মিতা দেবকে সাথে নিয়ে দেশে আসার পথে ওই দিন রাত ১০.৩০ ঘটিকায় ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর পৌঁছার পর স্ত্রীকে একা রেখে স্বামী ধলঞ্জয় দেব অনুস্মিতার পাসপোর্ট, নগদ টাকা, স্বর্ণালংকার, লাগেজসহ অন্যান্য মালামাল নিয়ে স্ত্রীকে এয়ারপোর্ট রেখেই পালিয়ে যায়। এ ঘটনায় হতভম্ভ স্ত্রী অনুস্মিতা দেব। দিশেহারা হয়ে পড়েন তিনি। স্বামী ধনঞ্জয় দেব এর মোবাইল ফোনের সুইচ অফ থাকায় বাধ্য হয়ে ফোন দেন অনু’র পিতা-মাতাকে। এক পর্যায়ে বিমান বন্দরে স্থাপিত কোয়ারেন্টিনে করোনা ভাইরাস পরীক্ষা শেষে পরদিন দুপুরে ভাই ও মা’কে সাথে নিয়ে শশুড়বাড়ি গয়াহরি গ্রামে আসেন স্ত্রী অনুস্মিতা দেব অনু। কিন্তু শশুড় বাড়ির লোকজন পুত্রবধুকে ঘরে না তোলে গেইটে তালাবদ্ধ করে রাখে।
বারবার আকুতি জানানোর পরও শশুড় বাড়ির লোকরেদর মন গলেনি। বাধ্য হয়ে অনু ঘরে ঢুকার চেষ্টা করলে শশুড় বাড়ির লোকজন তাদেরকে শারীরিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠে। খবর পেয়ে পুলিশ, এলাকাবাসী, পৌর মেয়রসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। তবে পুত্রবধুকে ঘরে না তোলে শেষ পর্যন্ত পিত্রালয়ে পাঠিয়ে দেয়া হয়। এ ঘটনাটি এলাকায় তোলপাড় হয়। এ ঘটনায় স্ত্রী অনুস্মিতা দেব অনু’র মা সি তা ধর বাদী হয়ে নবীগঞ্জ থানায় নারী ও শিশূ নির্যাতন দমন আইনে মামলা করেন। নবীগঞ্জ থানার মামলা নং ১৫ তারিখ ২৩/০৩/২০২০ ইং। পুলিশ তাৎক্ষনিক ধনঞ্জয় দেব এর ছোট ভাই দিপংকর দেবকে গ্রেফতার করে। মামলার অপর আসামীরা বাড়িঘর ছেড়ে দীর্ঘদিন পলাতক ছিলো।
এ অবস্থায় নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ নিয়ে উপজেলার সৈয়দপুর বাজার এলাকা থেকে পলাতক ৪ আসামীকে গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা