নবীগঞ্জে কুশিয়ারা চর কেটে বালু বিক্রি ॥ দুই জনকে ভ্রাম্যমাণ আদালতের ১ লাখ টাকা জরিমানা

ছনি চৌধুরী::হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদীর চর কেটে বালু বিক্রির ঘটনায় অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন ।

বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে দীঘলবাকের কসবা গ্রামের কুশিয়ারা নদীর বালুচরে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় ২ ট্রাক বালুসহ ২ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের জহুর উদ্দিনের ছেলে ট্রাক চালক সাহেদ মিয়া(২৬) ও দেবপাড়া ইউনিয়নের সদরঘাট গ্রামের আশরাক আলীর পুত্র ট্রাকের হেলপার শহীদ মিয়া (৪৫) ।
পরে আটককৃত দুজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ আইনে তাদের ১ লাখ টাকা জরিমানা অথবা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।
জানা যায়, দীর্ঘদিন ধরে ইজারা ছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদী চর কেটে বালু বিক্রি করে আসছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশের এএসআই আব্দুস সামাদ আজাদ,ইনাতগঞ্জ ভূমি সহকারী কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুমসহকারে একদল পুলিশ অভিযান চালিয়ে দুটি বালুভর্তি ট্রাকসহ দুইজনকে আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে জরিমানা প্রদান করা হয়।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, খবর পেয়ে অভিযান চালিয়ে দুটি ট্রাকসহ দুজনকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের ১ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, নদী থেকে বালু উত্তোলন,নদীর চর কেটে বালু বিক্রি এসব হবেনা,এসব চলবে না যে বা যারা এ ঘটনার সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধেই একশন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা