নবীগঞ্জে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা ও ১ জনের কারাদণ্ড

জাবেদ তালুকদার : : নবীগঞ্জ পৌর এলাকায় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) নিয়ম নিয়মনীতি অমান্য করে অস্বাস্থ্যকর পরিবেশে পানি উৎপাদন ও বেকারিতে খাদ্য উৎপাদন করায় দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা ও এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাাল (বুধবার) বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিনের নেতৃত্বে ও নবীগঞ্জ থানার একদল পুলিশের সহযোগীতায় নবীগঞ্জ পৌর শহরে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এসময় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাজারজাত করণের দায়ে ‘এনসিএফ ড্রিংকিং ওয়াটার’ নামক প্রতিষ্ঠানের স্বত্তাধীকারি মুজিবুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, ভুয়া ‘বিএসটিআই’ এর লোগো ব্যবহার, অনুমোদন না থাকার দায়ে বিসমিল্লাহ বেকারির স্বত্তাধীকারি জায়েদ হাসান শুভ(১৯) কে ২৫ হাজার টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম করাদান্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
অভিযানকালে উপস্থিত ছিলেন (বিএসটিআই) এর পরিদর্শক মোহাম্মদ পারভেজ।
 বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা