নবীগঞ্জে দেবপাড়া ইউপির উপ-নির্বাচন আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী

আশাহীদ আলী আশা:: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বহুল আলোচিত দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব আব্দুল মুহিত চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ৪২৯০ ভোট পেয়ে বেসরকারী বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি সদ্য প্রয়াত চেয়ারম্যান এডভোকেট মাসুম আহমদ জাবেদ আলীর পুত্র শাহ রিয়াজ নাদির সুমন (চশমা) প্রতীক নিয়ে পান ৩৩১২ ভোট। এছাড়াও সাবেক চেয়ারম্যান আ ক ম ফখরুল ইসলাম কালাম আনারস প্রতীক নিয়ে ২ হাজার ৮ শত ভোট পেয়েছেন। সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ন ভাবে ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়। বিপুল সংখ্য আইন শৃংখলা বাহিনীর সদস্য শান্তি পূর্ণ ভোট গ্রহণের নিমিত্তে নিয়োজিত ছিলেন। মহাসড়কের বালিধারা বাজারে নৌকা ও চশমা মার্কার সমর্থনে সাময়িক উত্তেজনা দেখা দিলে তাৎক্ষণিক ভাবে আইন শৃংখলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বিচ্ছিন্ন দু’একটি জাল ভোটের অভিযোগ ছাড়া কোথাও কোন কার অপ্রীতিকর অবস্থার খবর পাওয়া যায়নি।
এদিকে নির্বাচনী ফলাফলকে ব্যালট পেপার ছিনতাই,টেবিল কাস্ট ও বিভিন্ন কারচুপি,এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছেন নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ রিয়াজ নাদির সুমন ও আ.ক.ম ফখরুল ইসলাম কালাম। এবং বিএনপি সমর্থিত প্রার্থী এডভোকেট জালাল আহমদ একই অভিযোগ এনে ফলাফল প্রত্যাখান করেছেন।
নির্বাচন কমিশন সূত্র জানায়,৯টি কেন্দ্রে ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শান্তি পূর্ণ নির্বাচনের নিমিত্তে প্রত্যেকটি কেন্দ্রে এসআই ও এএসআইর নেতৃত্বে ১০ জন পুলিশ,১০ জন আনসার,৪ জন করে মহিলা আনসরা,নির্বাহি ম্যাজিষ্ট্রিট এর নেতৃত্বে ৫টি মোবাইল কোর্ট,১টি ষ্ট্রাইকিং ফোর্স শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনায় নিয়োজিত ছিল। এছাড়াও বিজিবি ও র‌্যাবের নেতৃত্বে টহল ব্যবস্থা ছিল লক্ষনীয়। উল্লেখ্য,গত ১৭ জুলাই বুধবার সকালে দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. মাসুম আহমেদ জাবেদ (জাবিদ আলী) হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য করে তফসিল ঘোষনা করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা