নবীগঞ্জে বন্যার আশংকা।। ইউএনও কুশিয়ারা ডাইক পরিদর্শন

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জে গত চার দিনে প্রবল বৃষ্টিপাত আর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে নদীর তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের মানুষ বন্যায় আশংকায় আতংকের মধ্যে দিন যাপন করছেন।

স্থানীয়রা জানান— অব্যহত বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কুশিয়ারা নদীর পানি ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। ফলে নদীর তীরবর্তী মথুড়াপুর, আহমদপুর, জামারগাঁও পয়েন্ট, মাধবপুর-গালিমপুর এবং ইনাতগঞ্জ ও আউশকান্দি ইউনিয়নের শতকারা ৮০ ভাগ মানুষের বাড়িঘরে পানি ঢুকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঝুঁকিতে রয়েছে কুশিয়ারা ডাইক। যে কোন সময় কুশিয়ারা ডাইক ভেঙ্গে পানি ভিতরে প্রবেশ করলে প্লাবিত হবে উপজেলার বিভিন্ন ইউনিয়ন। ক্ষতিগ্রস্ত হবে ফসলি জমি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপ দীঘলবাক জামারগাঁও ঝুঁকিপূর্ন কূশিয়ারা ডাইক এলাকা পরিদর্শন করেছেন। তিনি সিলেটের ডাককে জানান,ঝুকিপূর্ণ কুশিয়ারা ডাইকে ৫’শ বালির বস্তা ফেলা হয়েছে। বাঁধ রক্ষায় সব ধরনের ব্যবস্থা নেয়ার পাশাপাশি সকল ধরনের প্রস্তুতি রয়েছে বলে তিনি জানান।

জানাযায়,চলতি বছরের জুন মাসে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ, দীঘলবাক ও আউশকান্দি  ইউনিয়নে প্রবল বন্যা দেখা দিলে মানুষের বাড়িঘরে পানি প্রবেশের পাশাপাশি গ্রামীন রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যায়। ফলে তিন ইউনিয়নের শতাধীক গ্রামের মানুষের স্থান হয় বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসায় আশ্রয় কেন্দ্রে। দুই মাসের মাথায় আবারও বন্যায় আশংকায় দুশ্চিন্তায় রয়েছেন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা