নবীগঞ্জে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সিলেটের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র

মোঃ সুমন আলী খান, নিজস্ব প্রতিনিধি ॥ সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেছেন, টাকা অনেকেরই আছে কিন্তু সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ করা লোকের খুবই অভাব রয়েছে। আপনাদের এলাকার কৃতী সন্তান শেখ মহিউদ্দিন জাহেদ লন্ডন প্রবাসী হয়েও দেশের গরীব মেধাবী ছাত্র/ছাত্রীদের জন্য বৃত্তির ব্যবস্থা করে তাদেরকে উৎসাহ দিয়ে যাচ্ছেন। যারা সমাজে এ ধরনের কাজ করছেন তাদেরকে সহযোগিতা করা আমাদের সকলের দায়িত্ব বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, এ জাতীয় ভাল কাজে সমাজের কিছু খারাপ মানুষের চক্ষুশুল হয়। মহিউদ্দিন আহমেদ যে একা না এজন্যই আজকের অনুষ্ঠানে আসা। বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে অলিমা-মফিজ ফাউন্ডেশনের উদ্দ্যোগে স্থানীয় কলেজ রোডস্থ আল-হেলাল কমিউনিটি সেন্টারে আয়োজিত প্রায় শতাধিক মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী, সনদপত্র ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন। সংগঠনের উপদেষ্টা মফিজ উদ্দিনের সভাপতিত্বে ও প্রভাষক মোঃ হাফিজুর রহমান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অলিমা-মফিজ ফাউন্ডেশনের প্রতিষ্টাতা লন্ডন প্রবাসী শেখ মহিউদ্দিন জাহেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস.এম আতাউর রহমান, করগাঁও ইউপি চেয়ারম্যান ছাইম উদ্দিন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু। এছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়া, ইউসিবি ব্যাংক নবীগঞ্জ শাখার ব্যবস্থাপক মুহিত রঞ্জন ভট্রাচার্য্য, ছাত্র-ছাত্রীদের পক্ষে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ছাত্র মোঃ সোহানুর রশিদ, অভিভাবদের পক্ষে জাকির হোসেন ও কলি রানী চক্রবর্তী।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সমাজ সেবক মহিউদ্দিন আহমেদ বলেন, আমি দীর্ঘদিন থেকে শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা নবীগঞ্জের শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছি। শিক্ষার প্রসার ঘটলে এ এলাকার সামাজিক উন্নয়ন ঘটবে। আমি মনে করি এলাকার প্রবাসীদের শিক্ষার উন্নয়নে একসাথে কাজ করা উচিত। এতে প্রবাসী অধ্যুসিত নবীগঞ্জের সার্বিক উন্নয়ন সাধন হবে। এ সময় উপস্থিত ছিলেন সমাচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী,

প্রভাকর পত্রিকার সম্পাদক ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল আলীম, সময় টিভির জেলা প্রতিনিধি ও আয়না পত্রিকার সম্পাদক রাশেদ আহমদ খাঁন, হবিগঞ্জ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সেলিম তালুকদার, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুরাদ আহমদ, জাতীয় পার্টি নেতা ফতেহ আলম, করগাঁও ইউনিয়ন পরিষদের পানেল চেয়ারম্যান-১ সাইদুর রহমান, প্যানেল চেয়ারম্যান-২ কালন দাশ, ইউপি সদস্য মোঃ কাজল মিয়া, ইউপি অফিস সহকারী মোঃ মিনহাজ উদ্দিন সবুজ, বিশিষ্ট মুরব্বি আব্দুল হক, আব্দুর রউফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা