নবীগঞ্জ পৌসভা নির্বাচনকে ঘিরে সরব জনপদ।। কে হচ্ছন পৌর পিতা

 নবীগঞ্জ সংবাদদাতা ॥ আগামী ১৬ জানুয়ারি নবীগঞ্জ পৌর নির্বাচন ঘিরে সর গরম হয়ে উঠেছে পৌরসভার জনপদ। চারিদিকে বিরাজ করছে সাজ সাজ রব। বিশেষ করে দলীয় প্রতীকের নির্বাচনকে নিয়ে চায়ের কাপে উঠে গেছে ভোটের ঝড়। পৌর এলাকার সর্বত্র একটাই আলোচনা কে হচ্ছেন নবীগঞ্জের পৌর পিতা। এবার নবীগঞ্জে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। বিএনপির মনোনিত প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী (ধানের শীষ প্রতীক) আওয়ামীলীগের মনোনিত প্রার্থী তরুন সমাজসেবক উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসূল চৌধুরী রাহেল (নৌকা প্রতীক), ও স্বতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মাহবুবুল আলম সুমন (জগ প্রতীক) নিয়ে মাঠে নেমেছেন।
৯টি ওয়ার্ড নিয়ে ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয় নবীগঞ্জ পৌরসভা। পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬শ ৯৯ জন। এবার মেয়র পদে লড়ছেন ৩ জন, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ৯ জন, সাধারণ ওয়ার্ডের কাউন্সির পদে ৪১ জন প্রার্থী।
তীব্র শীতকে হার মানিয়ে গত কয়েকদিন ধরে পুরো দমে জমে উঠেছে পৌর নির্বাচনের আমেজ। ভোটারদের কাছে বিভিন্ন উন্নয়নের কথা বলে মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। নির্বাচনী মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ।
 প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থীরা প্রচারনায় নেমে পড়েছেন এবং পৌর এলাকার উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করতে তীব্র শীত উপক্ষো করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, লিফলেট বিতরন, উঠান বৈঠক,মিছিল চালিয়ে যাচ্ছেন। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
এদিকে, বিএনপির প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন,  নবীগঞ্জে পৌরসভার মানুষ এলাকার উন্নয়ন চায় আর সেই উন্নয়নের সাথে সততা ও নিষ্টাবান যোগ্য পৌর মেয়র চান। তাই তিনি জয়ের ব্যাপারে  শত ভাগ আশাবাদী।
অপরদিকে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তরুণ সমাজসেবক ক্রীড়া সংগঠক গোলাম রসুল চৌধুরী রাহেল নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক। বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির জামাতা তিনি।
নবীগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা গঠন করার লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে ধরনা দিচ্ছেন।
গোলাম রসুল চৌধুরী রাহেল বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমি প্রধানমন্ত্রীর মনোনিত মেয়র প্রার্থী। তাই আগামী ১৬ জানুয়ারি পৌর নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।
অপর দিকে, স্বতন্ত্র প্রাথী হিসেবে মাঠে শক্ত অবস্থান নিয়ে রয়েছেন মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন। সুশীল সমাজে স্পষ্টবাসী নিষ্টাবান এবং নির্যাতিত লোকের অভিভাবক হিসাবে তার অনেক খ্যাতি রয়েছে। মাহবুবুল আলম সুমন বলেন, মানুষ পরিবর্তন চায়। ইনশাআল্লাহ আমি পরিবর্তন আনবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা