নোয়াখালীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল

নোয়াখালী প্রতিনিধি ঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখলী জেলা শাখার উদ্যোগে শুক্রবার বাদ জুমা সংবধিান পরর্বিতন করে কাশ্মীরীদরে ন্যায্য অধকিার কেড়ে নয়োর প্রতবিাদে জেলা জামে মসজিদ চত্বরে অনুষ্ঠতি বিক্ষোভ র্পূব সমাবেেশ নেতৃবৃন্দ বক্তব্যে এ কথা বলনে।
নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলনে, ভারতর্বষ যখন স্বাধীন হয় তখন ব্রটিশি সরকার নিয়ম করে দয়িছেলি কাশ্মীর একটি স্বতন্ত্র দেশ, এখানকার জনগণ র্সবদিক থেেক স্বাধীন। এমনকি এখানে কউে জমিজমা ক্রয়, বহিরাগতরা নাগরকিত্বও নিতে পারবে না। কন্তিু মোদি সরকার ৩৭০ ধারা পরর্বিতন করে নতুন করে সঙ্কট সৃষ্টি করেছে। সর্ম্পূণ অবধৈভাবে তাদরে মৌলকি অধকিার কেেড় নিয়েছে। কাশ্মীরকে বিশেষ র্মযাদা দেিয় ভারতীয় সংবধিানরে ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে মোদি সরকার কাশ্মীরী জনগণরে ন্যায্য অধকিার কেেড় নিয়েছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা মাহমুদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ র্পূব সমাবেেশ বক্তব্য রাখনে। জেলা সেক্রেটারী মাওলানা কামাল উদ্দিন, জেলা জয়েন্ট সেক্রেটারী মাওলানা শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতী মুহাম্মদ উল্লাহ জসিম, সহ সাংগঠনিক সম্পাদক ও নোয়াখালী সদর থানা সভাপতি মাওলানা ফিরোজ আলম, জেলা অর্থ সম্পাদক মাওলানা রিজওয়ানুল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আলা উদ্দীন হারুন, দফতর সম্পাদক মাওলানা তাজুল ইসলাম মাসুম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহীম, ইসলামী শ্রমিক আন্দোলন নোয়াখালী দক্ষিণ জেলা সভাপতি মাওলানা মোছলেহ উদ্দিন, সেক্রেটারী রফিকুল ইসলাম, উত্তর সেক্রেটারী ডাক্তার শাহাদাত হোসেন ইসলামী যুব আন্দোলন নোয়াখালী জেলা সভাপতি মাওলানা মুদ্দাসসির হোসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা দক্ষিণ সভাপতি মুহাম্মদ দিদার হোসাইন, নোয়াখলী উত্তর সভাপতি মুহাম্মদ আব্দুল ওয়াহাব সহ প্রমুখ।
সমাবশে শেষে একটি বিশাল মছিলি বড় মসজিদ থেকে মাইজদী পৌর বাজার হয়ে মাইজদী কোর্ট মসজিদ চত্বরে এসে সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা