নোয়াখালীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পুনরায় লকডাউন ঘোষণা

নবীন, নোয়াখালী প্রতিনিধি:করোনাভাইরাসের সংক্রমণে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে নোয়াখালীতে।এজন্য নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর অনুরোধে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তন্ময় দাস পুনরায় জেলার বেগমগঞ্জ ও সদর উপজেলাকে লগডাউন ঘোষণার কথা নিশ্চিত করেন।সিদ্ধান্ত অনুযায়ী সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া
হয়েছে।

নোয়াখালীর বেগমগঞ্জ, সদর উপজেলা সহ বিভিন্ন উপজেলায় দিন দিন করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় পুনরায় লগডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সংক্রমন ঠেকাতে আগামী ৯ জুন (মঙ্গলবার) ভোর ৬ টা থেকে ২৩ জুন পর্যন্ত সদর ও বেগমগঞ্জ উপজেলায় লকডাউন ঘোষণার নির্দেশ দিয়া হয়েছে। পরবর্তীতে বিভিন্নউপজেলায় লকডাউনের ঘোষনা আসতে পারে বলে জানা যায়।

নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো.
রোকনুজ্জামান খান    জানান, মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে এবংজনস্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আদেশ মানতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরো জানান, লকডাউন এলাকায় সকল প্রকার হোটেল রেস্তোরাঁ দোকান পাট শপিং মল ও ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ
থাকবে। তবে কাঁচাবাজার, ফলমূল ও যাবতীয় শাকসবজি প্রতি রবিবার,মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে অবশ্যই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়াও ব্যাংকিং কার্যক্রম প্রতি রবিবার, মঙ্গলবার, বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী খোলা থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে সচেতনতার জন্য জেলার বিভিন্ন স্থানেমাইকিং করে জানানো হচ্ছে।

এদিকে, নোয়াখালী জেলায় সর্ব মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ১ জন,মোট মৃতের সংখ্যা ২৮ জন এবং সুস্থ ১৬৭ জন (৭ জুন রবিবারের সর্বশেষতথ্যানুসারে)।  আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮০৬জন। কোভিড হাসপাতালে (শহীদ ভুলু ষ্টেডিয়াম) ভর্তি রোগীর সংখ্যা ৩৮জন।

জেলায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা (উপজেলা ভিত্তিক তথ্য):  সদর উপজেলায় রোগীর সংখ্যা ২৩৬ জন, বেগমগঞ্জ ৪৫৫জন, সুবর্ণচরে ২৮ জন, হাতিয়া ০৬ জন, সোনাইমুড়ী ৫৫ জন, চাটখিল ৭১জন, সেনবাগ ৬৬ জন, কোম্পানিগঞ্জ ০৯ জন, কবিরহাট ৭৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা