কবিরহাটে হঠাৎ ঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি ও সহশ্রাধিক গাছপালা বিধ্বস্ত, আহত ১০

নোয়াখালী প্রতিনিধি::নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে হঠাৎ ঝড়ের তান্ডবে অর্ধশতাধিক ঘরবাড়ি ও সহশ্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। এতে নারী-শিশুসহ আহত হয়েছে অন্তত ১০জন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জগদানন্দ গ্রামে এ ঘটনা ঘটে।

ইউপি পরিষদ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। বৃষ্টি চলাকালীন হঠাৎ এক-দুই মিনিটের এটি দমকা হাওয়া বয়ে যায়। এতে তাৎক্ষণিক ওই গ্রামের ৫০টি টিনশেড ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। আংশিক বিধ্বস্ত হয়েছে আরো অন্তত ৩০টি ঘর। এ ছাড়া এলাকার প্রায় দেড় হাজার গাছ বিধ্বস্ত হয়েছে। এতে বৃহস্পতিবার থেকে খোলা আকাশের নিচে থাকতে হয়েছে গৃহহারা মানুষগুলোকে। বিষয়টি বৃহস্পতিবার সন্ধ্যায় কবিরহাট উপজেলা প্রশাসনকে জানানো হলেও শুক্রবার বিকাল পর্যন্ত প্রশাসনের কোনো কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেনি।

কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফুল ইসলাম জানান, তিনি বর্তমানে ঢাকায় প্রশিক্ষণে রয়েছে। তবে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুতের জন্য ইতোমধ্যে তিনি ত্রাণ শাখার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তালিকা অনুযায়ী তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা