নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষার অনুমোদন 

নবীন, নোয়াখালী প্রতিনিধিঃঅবশেষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের (আমাউমেকে) মাইক্রোবায়োলজি ল্যাবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (আরটি-পিসিআর) মেশিন এর সহায়তা নিয়ে করোনা ভাইরাস পরীক্ষার প্রসাশনিক অনুমোদন প্রদান করেন ডিজি মহোদয় । ফলে অচিরেই নোয়াখালীতে করোনা ভাইরাস সনাক্তকরণ টেস্ট শুরু করা যাবে।


এ ব্যাপারে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের সহঃঅধ্যাপক ও বিভাগীয় প্রধান,কিডনি বিভাগ এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃফজলে এলাহী খাঁন জানান,ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির সংগ্রামী মহাসচিব ও সদস্য,জাতীয় কোভিড-১৯ প্রতিরোধ ও মোকাবেলা কমিটি অধ্যাপক ডাঃ এম.এ.আজিজ ভাই,নোয়াখালী-০৩ ও ০৪ আসনের সাংসদ,জেলা প্রশাসক,সিভিল সার্জন,মেডিকেল কলেজের সহকর্মীবৃন্দ বিশেষভাবে মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক ও মেডিকেল টেকনোলজিস্টবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রিয় সাংবাদিকবৃন্দ,স্বাচিপ নোয়াখালীর সাধারণ সম্পাদক প্রিয় অনুজ ডাঃমাহবুব, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রিয় নোয়াখালীবাসী যারা এই ব্যাপারে সর্বদা সোচ্চার ছিলেন।


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ডঃ ফারুক, শিক্ষক সমিতির সভাপতি ছোট ভাই অধ্যাপক ডঃ বাহাদুর,যাদের অকৃপন উদারতা আমাদের এই যাত্রা সহজ করে দেয়।


সর্বোপরি জানাই নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের সুযোগ্য অধ্যক্ষ অধ্যাপক ডা.আব্দুছ ছালাম স্যার যার অনুপ্রেরণা ও দিকনির্দেশনায় আমি সর্বপ্রথম আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে করোনা ভাইরাস টেস্ট করা সম্ভব এই বিষয়টি সবার সামনে নিয়ে আসি।আবারও ধন্যবাদ জানাই জাতির বিবেক প্রিয় সাংবাদিক ভাইদের যারা এই বিষয়টি মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার না করলে এটা বাস্তবায়নের পর্যায়ে নিয়ে আসা যেত কিনা জানি না।”আমাদের দেখা হোক মহামারী শেষে আমাদের দেখা হোক বিজয়ীর বেশে। “জয় বাংলা,জয় বঙ্গবন্ধু”।বাংলাদেশ চিরজীবী হোক।


এ ব্যাপারে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.আব্দুছ ছালাম বলেন,অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায় দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে।যার নির্দেশনায় নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (আরটি-পিসিআর) মেশিন এর সহায়তা নিয়ে করোনা ভাইরাস পরীক্ষার প্রসাশনিক অনুমোদন প্রদান করেন ডিজি মহোদয় ।
এছাড়াও কলেজে অত্যাধুনিক মাইক্রোবায়োলজি ল্যাব রয়েছে।উচ্চমানের গবেষক,ডাক্তার ও টেকনোলজিস্ট রয়েছে।ল্যাব স্থাপনের ফলে বৃহত্তর নোয়াখালীবাসীর নভেল করোনা ভাইরাস টেস্ট পরীক্ষা খুব দ্রুত সময়েই করা সম্ভব।ফলে রোগীদের দুর্ভোগ ও কষ্ট অনেকটাই লাঘব হবে।

নোয়াখালী একটি প্রবাসী অধ্যুষিত জেলা। এ জেলার প্রায় আড়াই লাখ প্রবাসী বিভিন্ন দেশে রয়েছেন। সরকারি হিসেবে জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রায় ১৮ হাজার প্রবাসী দেশে এসেছেন। এর মধ্যে শুধু মার্চ মাসেই এসেছেন প্রায় ৮ হাজারের বেশি। যার  বেশিরভাগই ইতালিসহ মধ্যপ্রাচ্য প্রবাসী। করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় জেলার লাখো মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। ইতোমধ্যে চারজনের করোনা সনাক্ত ও দুইজন মারা গেছেন। প্রায় শতাধিক ব্যক্তির করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে। সার্বিক বিষয় বিবেচনা করে এ জেলায় করোনা পরীক্ষার ব্যবস্থা করতে জেলাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা