বাংলাদেশ সহ আমিরাতে ক্রিকেট এশিয়া কাপ শুরু আজ

আবুধাবী প্রতিনিধি::  সংযুক্ত আরব আমিরাতে রাজধানী আবুধাবীতে আজ ৭ ফেব্রুয়ারি ১৯ থেকে স্পার্ক ইলেভেন ক্রিকেট ক্লাবের উদ্যোগে ডোমেষ্টিক এশিয়ান কাপ ২০১৯ আয়োজন করা হচ্ছে। আমিরাতে অবস্থানরত ডোমেষ্টিক প্লেয়ারদের নিয়েই আয়োজিত হচ্ছে প্রথমবারের মত এশিয়ান কাপ ১৯। এশিয়ার ৪ টিম নিয়ে প্রথম আসর অনুষ্টিত হচ্ছে। ইন্ডিয়ান ইউনাইটেড, পাক লিজেন্ড, শ্রীলংকা লায়ন,ও বাংলা টাইগারদের নিয়ে অনুষ্টিত হবে ২০১৯ র প্রথম আসর।

প্রসঙ্গত আবুধাবী ক্রিকেট কাউন্সিলে (ADDC) প্রবাসী ইন্ডিয়ান, পাকিস্তান, শ্রীলঙ্কার সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে উপস্থাপন করতে আমিরাতে কয়েকটি ক্রিকেট টিম একত্র হয়ে, আমিরাত ক্রিকেট কাউন্সিলের আওতাধীনে বাংলাদেশি বেঙ্গল রয়েল ক্রিকেট ক্লাব, বেঙ্গল ওয়ারির্য়াস ও বেঙ্গল টাইগার নামক আরও কয়েকটা রেজিস্ট্রেশন ভুক্ত ক্রিকেট টিম গঠন করা হয় ইতিমধ্যে। তাছাড়া আবুধাবী ক্রিকেট কাউন্সিলের অধীনে থাকা বি ডিবিশনের ডোমেস্টিক টিম বেঙ্গল ওয়ারির্য়াস ও বেঙ্গল রয়েল ক্রিকেট ক্লাবের দলীয় কোন স্পন্সর না থাকায় প্রত্যেক টিমের খেলোয়াড়দের নিজস্ব অর্থে পরিচালিত হয়ে আসছে বিগত অনেক দিন যাবত। তারা প্রবাসের বুকে এশিয়ার প্রতিটি টিমের সাথে পাল্লা দিয়ে প্রতিনিধিত্ব করছে বাংলাদেশের হয়ে।

(ADDC) আবুধাবী ক্রিকেট কাউন্সিল সহ আমিরাতের বিভিন্ন ছোট বড় সব টুনামেন্টের অংশগ্রহণ করে বিশ্বের বুকে দেশের ইতিবাচক সুনাম বয়ে আনছে খেলাধুলার মাধ্যমে। তারা চান নিজের প্রতিভা আর কঠোর পরিশ্রম দুই মিলিয়ে দেশের সুনাম অক্ষুন্ন রাখতে। প্রবাসে প্রতিভাবান খেলোয়াড়েরা যেন সুযোগ থেকে বঞ্চিত না হয় এ স্বপ্ন নিয়ে নিজ উদ্যোগে গড়ে তুলেছেন ক্রিকেট ক্লাব। তাই তাদের একমাত্র লক্ষ্য, উদ্দেশ্য পূরণে প্রবাসে বাংলাদেশের রাষ্ট্রদূত সহ সকল কমিউনিটি নেতৃবৃন্দরা এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা