বিজয় মাসের ভাবনা নিয়ে ইউডাতে আলোচনা সভা

সংবাদদাতা::“বিজয়ের মাস ডিসেম্বর” : ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের ব্যবসায় প্রশাসন অনুষদের আয়োজনে “বিজয় দিবস নিয়ে আমাদের ভাবনা শিরোনামে” এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উৎসাহ জুগিয়েছেন ইউডা প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান, উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শরিফ এবং সহযোগিতা করেছেন রেজিস্ট্রার অধ্যাপক ড. ইফফাত চৌধুরী ও মাস্টার্স প্রোগ্রাম পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল্লাহ সেলিম।
বিশ্ববিদ্যালয়ের এই আলোচনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, প্রক্টর সহযোগী অধ্যাপক তপন কুমার বিশ্বাস, কোঅর্ডিনেটর সহযোগী অধ্যাপক মোস্তফা কামাল এবং একাডেমিক অ্যাফেয়ার্স ও প্রোগ্রাম কনভেনার সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল-মুনতাকিম । ব্যাচ মনিটর আফরিদা শারমিন মুনিয়া ও কাজী রাশেদুল বাশার অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
প্রক্টর সহযোগী অধ্যাপক তপন কুমার বিশ্বাস বলেন, লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে ১৬ ডিসেম্বর ১৯৭১ সালে আমরা আমাদের বিজয় পতাকা ছিনিয়ে নিতে সক্ষম হই। তাই ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস, মুক্তির দিবস।
কোঅর্ডিনেটর সহযোগী অধ্যাপক মোস্তফা কামাল বলেন, গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির জন্য হয়েছিল আমাদের মুক্তিযুদ্ধ ।
একাডেমিক অ্যাফেয়ার্স সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম বলেন, এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। বিজয়ের এই মাসে শ্রদ্ধা জানাই আমাদের সেইসব জাতীয় বীরদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়, ছিনিয়ে এনেছি আমাদের স্বাধীন পতাকা । রাজনৈতিকভাবে তখন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে দেশ স্বাধীনের জন্য যুদ্ধ করেছিলাম,সেই ঐক্যের রাজনীতি আমাদের এখন খুব প্রয়োজন।
পরে শিক্ষার্থীদের কাছ থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও তাদের ভাবনা সম্পর্কে জানতে চাওয়া হলে শিক্ষার্থীরা তাদের অভিব্যক্তি ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও ব্যাচ মনিটর আব্দুল ওয়াজেদ হিমেল, রিয়াদ হোসেন রিপন,হাসানুল হাবিব সহ বর্তমান বিভিন্ন ব্যাচের দায়িত্বপ্রাপ্ত মনিটর; গোলাম ইসমত মিতুল, জিসান হায়দার আকাশ, মো. শাহজাহান, নিয়াজ মোর্শেদ দিপু, সেগুফতা পারভেজ, বিশ্বজিত কর্মকার, প্রভা ইসলাম শান্তা, কাজী সিফাত, রেজওয়ানা পারভীন পিউ, তাসলিমা আক্তার মিম, মাহবুব আলম শাকিল সহ অন্যরা তাদের মতামত তুলে ধরে। শিল্পা হোড় ও সাজুল হক বিজয়ের কবিতা পাঠ করেন। আব্দুল্লাহ আল নোমানের গানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।
অনুষ্ঠানটির আয়োজনে ছিল এমবিএ ও ইএমবিএ প্রোগ্রাম অফিস, হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশন , ইউডা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা