সিলেট বিভাগে করোনায় মৃত্যু ১১৬,আক্রান্ত ৬৫১৮

ডেস্ক নিউজ: সিলেট বিভাগের চার জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৬,৫১৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১১৬ জন এবং এ রোগ থেকে সুস্থ হয়েছেন ২,৫৫৬ জন শনিবার (১৮ জুলাই) স্বাস্থ্য বিভাগীয় সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা যায়, চার জেলার মোট আক্রান্তের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩ হাজার ৪০৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৬০ জন, হবিগঞ্জে ১ হাজার ৩২ জন ও মৌলভীবাজারের ৮১৭ জন।
চার জেলায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা যাওয়া ১১৬ জনের মধ্যে সিলেট জেলায় ৮৬ জন, সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ৮ জন ও মৌলভীবাজার জেলায় ১০ জন করে মারা গেছেন।
চার জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৭৫৮, সুনামগঞ্জে ৯২২, হবিগঞ্জে ৪৬৭, মৌলভীবাজারে ৪০৯ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।
স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১০ জন। এর মধ্যে সিলেটে ৮৮ জন, সুনামগঞ্জে ৩৮ জন, হবিগঞ্জে ৫৯ জন ও মৌলভীবাজারে ২৫ জন।
সিলেটে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওসমানীর ল্যাবে সিলেট জেলার ও শাবির ল্যাবে সুনামগঞ্জ জেলা থেকে সংগৃহিত নমুনাগুলো পরীক্ষা করা হয়। এছাড়া বিভাগের অন্য দুই জেলা হবিগঞ্জ ও মৌলভীবাজারের নমুনাগুলো ঢাকার ল্যাবে পরীক্ষা করা হয়।

সিলেটর সকাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা