সুনামগঞ্জ পৌরসভা উপ- নির্বাচন বিজয় নিশ্চিত করতে জোড়ে শোরে প্রচারণায় মেয়র প্রার্থীরা

রুজেল আহমদ সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে জমে উঠেছে শেষ মুহুর্তের প্রচার-প্রচারণা। অভিনব কৌশলে ভোটারদের মন জয় করতে পৌর এলাকার বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। বিজয় নিশ্চিত করতে  জোড়েশোরে চলছে প্রচার-প্রচারণা। নির্বাচনী আমেজে শহর এখন সরগরম ।

উঠান বৈঠক আর শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন প্রার্থীরা। ২২.১৭ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট এ পৌরসভার ২০১৫ সালের পৌর নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান গনিউল সালাদীনকে ৪ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আয়ুব বখত জগলুল। তিনি পেয়েছিলেন ১৪ হাজার ৮ শ ৪৫ ভোট।

গত ১ লা ফেব্রুয়ারী সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুল মারা যাওয়ার কারনে এ পদটি শুন্য হলে নির্বাচন কমিশন গত ১৯ ফেব্রুয়ারী তফশীল ঘোষনা করে। আসন্ন ২৯ মার্চ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে বিজয় নিশ্চিত করতে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী সদ্য প্রয়াত মেয়র আয়ুব বখত জগলুলের ছোট ভাই নাদের বখত, বিএনপি মনোনিত প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমন, গেলবারে নির্বাচনে পরাজিত দেওয়ান হাছন রাজার প্রপৌত্র সাবেক পৌর চেয়ারম্যান মমিনুল মউজদীনের ছোট ভাই স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গনিউল সালাদিন।

আওয়ামীলীগ মনোনিত প্রার্থী  নাদের বখত বলেন, আমার বড় ভাই প্রয়াত মেয়র আয়ুব বখত জগলুলে অসমাপ্ত কাজ বাস্তবায়ন করার লক্ষে উপ-নির্বাচনে প্রার্থী হয়েছি। আমি বিজয়ী হলে  বড় ভাইয়ে’র স্বপ্ন দৃষ্টিনন্দন পৌরসভা গঠনের কাজ বাস্তবায়ন ও খেটে খাওয়া,হত দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে কাজ করব। আগামী ২৯ মার্চ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করবে আমি শতভাগ আশাবাদী।

দেওয়ান হাছন রাজার প্রপৌত্র  সাবেক পৌর চেয়ারম্যান মমিনুল মউজদীনের ছোট ভাই দেওয়ান গনিউল সালাদিন বলেন, আমি গত নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলাম। আমার বড় ভাই সাবেক চেয়ারম্যান মমিনুল মউজদীন পৌরসভার সিংগভাগ উন্নয়ন  করে গেছেন।  বড় ভাইয়ে’র অসমাপ্ত কাজ বাস্তবায়ন ও পৌরবাসীর পাশে থাকতে চাই। আসন্ন নির্বাচনে মোবাইল প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করতে সকল ভোটারদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

বিএনপি মনোনিত প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমন বলেন, দেশে ক্রান্তিকাল অতিক্রম করছে। আমি যখন নির্বাচনে প্রার্থী হয়েছি ঠিক তখন আমার নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। অপশাসন ও দুর্নীতির প্রতিবাদ জানাতে আগামী ২৯ তারিখ উপনির্বাচনে ধানের শীষ প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করবে আশাবাদী। আমি নির্বাচিত হলে পৌর এলাকার বর্ধিত অংশের ড্রেনেজ সমস্যসহ পৌরবাসীর সার্বিক উন্নয়নে কাজ করে যাব। পৌর নাগরিকদের কল্যানে যিনি আন্তরিকভাবে কাজ করবেন। সন্ত্রাস, মাদক ও দুর্নীতি প্রতিরোধে ভুমিকা রাখার যোগ্যতা সম্পন্ন  প্রার্থীকে বেঁচে নেবে স্থানীয় ভোটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা