স্বাধীনতা দিবসে ২ হাজার ৭শত ৯৬টি প্রতিষ্ঠানে সঠিক মাপে ও রঙে জাতীয় পতাকা উত্তোলন করা হবে

রুজেল আহমদ সুনামগঞ্জ প্রতিনিধি::দেশের মধ্যে এই প্রথম হাওর কন্যা সুনামগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে সঠিক মাপে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবসে ২ হাজার ৭শত ৯৬টি সরকারি বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের উদ্যোগে জাতীয় পতাকা বিতরণ করা হবে। আজ ও আগামীকাল উপজেলা পর্যায়ে ইউএনও ও উপজেলা ও পৌরসভা ইউনিয়ন চেয়ারম্যান গণ এসব পতাকা আনুষ্ঠানিক ভাবে বিতরণ করবেন।

জেলার ১১ টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ইউনিয়ন পরিষদ, ভুমি অফিস, কওমী মাদ্রাসা, কলেজ, কমিউনিটি ক্লিনিক, মুক্তিযোদ্ধা পরিবার, শহীদ মুক্তিযোদ্ধাদের বাড়িতে এবং বিভিন্ন প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া স্বাধীনতা ও জাতীয় দিবসে সকাল ৮ টায় সারা দেশে একযোগে জাতীয় সংগীত পরিবেশন করা হবে। এজন্য সকলকে যথাসময়ে জাতীয় সংগীত পরিবেশনায় অংশ নেয়ার আহ্বান জানান তিনি এবং জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব বর্ষ উদযাপনের আগেই মুক্তিযোদ্ধা কর্ণার ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হবে বলেও তিনি জানান।

গতকাল বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্ট্যান্ডসহ জাতীয় পতাকা হস্তান্তর অনুষ্ঠান বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। তিনি আরও বলেন, জাতীয় পতাকা উত্তেলনের ক্ষেত্রে বিভিন্ন প্রতিষ্ঠানে সরকার নির্ধারিত মাপ ও রঙেয়ের হেরফের হয়। অনেক ক্ষেত্রে জাতীয় পতাকা ছেড়াও থাকে। বিধি অনুযায়ী ফ্ল্যাগ স্টেন্ডের ব্যবহার হচ্ছে না। বাঁকা বাঁশে হেলেদুলে পতাকা উত্তোলন করা হয়। ত্রিশলাখ শহীদের রক্তের বিনিময়ে অর্র্জিত লাল সবুজের জাতীয় পতাকা যথাযোগ্য মর্যাদা দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশের জন্য সুনামগঞ্জ জেলা হতে পারে একটি অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি প্রদীপ কুমার সিংহ, বীরমুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন, মালেক হোসেন পীর, জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাজ্জাদসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ বক্তব্য রাখেন। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (১) আবু বকর সিদ্দিক ভুইয়া নির্বাহী প্রকৌশলী (২) খুশিমোহন সরকার সহ জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস প্রধানগণ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা