হবিগঞ্জের কৃষি বিশ্ববিদ্যালয় “সিপাহসালার সৈয়দ নাসিরুদ্দীন রহ. কৃষি বিশ্ববিদ্যালয়” নামকরণের দাবী

বুলবুল আহমদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ- বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যেহেতো সিলেটের হযরত শাহজালাল ইয়ামানী রহঃ এর নামে সিলেটবাসী নামকরণ করে সিলেটকে গৌরবান্বিত করেছেন। তেমনি হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় হযরত শাহজালাল রহঃ এর প্রধান সহচর হযরত সিপাহসালার সৈয়দ নাসিরুদ্দীন রহঃ এর নামে “হবিগঞ্জ সিপাহসালার সৈয়দ নাসিরুদ্দীন রহঃ কৃষি বিশ্ববিদ্যালয়” নামকরণ করার দাবী জানিয়েছেন। বাংলা সাহিত্যের খ্যাতিমান ইতিহাসবিদ, শেকড় সন্ধানী গবেষক, তরফ সাহিত্য পরিষদের সভাপতি, বহুগ্রন্থপ্রণেতা লেখক ও গবেষক তরফরত্ন সৈয়দ আব্দুল্লাহ। এই খ্যাতিমান ইতিহাস গবেষক তরফরত্ন সৈয়দ আব্দুল্লাহ আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ৩৬০ আওলিয়া পরিচালিত বাহিনীর প্রধান সেনাপতি হযরত শাহজালাল রহঃ এর প্রদান সহচর, সিলেট বিজয়ী মহান সেনা নায়ক, ওলীকুল শিরোমনি, তরফ অধিপতি। এ অঞ্চলের ধর্ম বর্ণ নির্বিশেষে সর্বস্থরের মানুষের পরম শ্রদ্ধাভাজন মহান ওলিয়ে কামেল, আওলাদে রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, হযরত সিপাহসালার সৈয়দ নাসিরুদ্দীন রহ এর নামে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় নামকরণ করে হবিগঞ্জের নামকে বিশ্বসভায় গৌরবান্বিত করা হোক।
হবিগঞ্জের হাজার বছরের সভ্যতা ইতিহাস, ঐতিহ্যের মাধ্যমে আরো বিকশিত হয়ে উঠবে বলে আমি মনে করি। হবিগঞ্জবাসী এই মহান কাজটি করতে পারলে ইতিহাসে এর স্বপ্নদ্রষ্টারা সম্মানের অধিকারি হবেন। এটি হবে হবিগঞ্জের সকল মানুষের প্রাণের দাবী। এই মহান আওলিয়ার নামকে দুনিয়াতে আলোকোজ্জ্বল করার কারণে সংশ্লিষ্ট সকলকে আল্লাহ তায়ালা দুনিয়া ও আখেরাতে মর্যাদাশীল করবেন বলে আমি বিশ্বাস করি।
এই কালজয়ী গবেষক আরো বলেন, আমি আশা করছি জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা, সংসদ সদস্য এডভোকেট আবু জাহির সাহেব সহ, শিক্ষা মন্ত্রনালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, হবিগঞ্জ জেলা প্রসাশন, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, শিক্ষাবিদ, সুশিল সমাজের নেতৃবৃন্দ এই বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করে বাস্তব পদক্ষেপ গ্রহন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা