হবিগঞ্জ পুলিশের অভিযানে ৪২ লক্ষ টাকা আত্মসাতের মামলায় জগন্নাথপুরের তমিজ গ্রেফতার

নবীগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের মৃত আরজুদ উল্লার পুত্র তমিজ মিয়া(৫৫) কে  গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

কেয়ার ভিসায় লন্ডনে পাঠানোর কথা বলে ৪২ লক্ষ টাকা নিয়ে আত্মসাত করায় গ্রেফতারকৃত তমিজ, তার লন্ডন প্রবাসী ভাইসহ ৫ জনের বিরুদ্ধে গত ১৪ মে মামলাটি দায়ের করেন হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার বাসিন্দা ফিরোজ মিয়ার পুত্র মিজানুর রহমান।
গত মঙ্গলবার রাতে হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত মোসলেহ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান পরিচালনা করে নিজ বাড়ি জালালপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করেন। অন্য আসামীরা পলাতক রয়েছে।
মামলা সূত্রে জানাযায়, বাদী ছোট ভাই আতাউর রহমান ও তার স্ত্রী ভাই জামান আহমেদ লন্ডনে থাকে। তমিজের ছোট ভাই আকমল হোসেন ও লন্ডনে থাকে। তার হয়ে বড় ভাই তমিজ দেশে এজেন্ট হিসেবে কাজ করে। গত বছরের জানুয়ারী মাসে লন্ডনে আকমল হোসেন আতাউর ও জামানকে বলে তার কাছে কেয়ার ভিসা আছে। লন্ডনে যেথে চাইলে ব্যবস্থা করে দেবে। তারা আগ্রহ প্রকাশ করলে দেশে বড় ভাই তমিজের সাতে যোগাযোগ করতে বলে। পরে হবিগঞ্জে বাদীর বোনের বাসায় বসে ৪ জনকে কেয়ার ভিসায় নিতে ৪২ লক্ষ টাকা খরচ হবে সিদ্ধান্ত হয়।
পরবর্তীতে তারা আসামী তমিজের কাছে ঢাকা ব্যাংক হবিগঞ্জ শাখায় চেকের মাধ্যমে ৪ লক্ষ টাকা দেন। পরবর্তীতে চেকের মাধ্যমে আরো দুই লক্ষ টাকা ও আরেক কিস্তিতে সাড়ে ৩ লক্স টাকা দেন।
লন্ডনে অবস্থানরত বাদীর ভাইর কাছ থেকে অভিযুক্ত আকমল হোসেন ৩২ লক্ষ ৪৮ হাজার টাকা নেন। আকমল তাদের জানায় কিছু দিনের মধ্যে লন্ডনে কেয়ার ভিসার ব্যবস্থা করে দিবে। কিন্ত দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও কোন ব্যবস্থা নেয়া হয়নি। তারা বুজতে পারেন কেয়ার ভিসায় লন্ডন নিতে পারবেনা। তারা তমিজ মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি কাল ক্ষেপন করতে থাকেন। তমিজগংরা সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেছেন বলে মামলায় উল্লেখ করেন।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত মোসলেহ উদ্দিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা