ইনাতগঞ্জে শ্রমিক সংগঠনের মানববন্ধন ও প্রতিবাদ সভায় ৪৮ ঘন্টার আল্টিমেটাম।। অন্যতায় কঠোর কর্মসূচি

নবীগঞ্জ ( হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক  ইনাতগঞ্জ আঞ্চলিক ইউনিয়নের উদ্যোগে দুই শ্রমিক নেতা জুয়েল খাঁন,আকাশ মিয়া ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্যনআশাহীদ আলী আশার উপর  মিথ্যা ও উদ্যোশ্যেমূলক মামলা দায়ের করার প্রতিবাদে বিশাল মানববন্ধন প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত ইনাতগঞ্জ পূর্ব বাজার কলেজ রোডে এ মানববন্ধন হয়।
মানববন্ধনে ৪৮ খন্টার মধ্যে মামলা প্রত্যাহার করার আল্টিমেটাম দেয়া হয়। অন্যতায় সারা জেলায় বাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ করাসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
ইনাতগঞ্জ সংগঠনের সভাপতি ইয়াহিয়া খান সভাপতিত্বে সাধারন সম্পাদক বাবলু মিয়ার পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,, নবীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য সাংবাদিক মুজিবুর রহমান, প্রমুখ।
উল্লেখ্য,গত প্রায় ৩ মাস পূর্বে ইনাতগঞ্জ ইউনিয়নের চন্ডিপুর গ্রামের আমিনুর রহমান ইনাতগঞ্জ বাজার থেকে একটি লাইটেস রজার্ভ ঢাকা নিয়া যান। পথিমধ্যে আমিনুর লাইটেসের চালক আকাশকে তুচ্চ বিষয় নিয়ে মারপিট করেন। ঘটনার দুইদিন পর ইনাতগঞ্জ বাজারে আমিনুরের লোকজনের সাথে ইনাতগঞ্জ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সংঘর্ষ হয়। তবে এ ঘটনার সাথে আশাহীদ আলী আশার কোন সম্পৃক্ততা নেই। সে বিষয়টি জানেওনা। আশাহীদ আলী আশার সাথে আমিনুরের পূর্ব বিরোধ রয়েছে। যার কারনে আশাহীদকে আসামী করা হয়।
পরে বিষয়টি মীমাংসার লক্ষে উভয়ের সম্মতিতে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে এক শালিস বৈঠক বসে। বৈঠকে উপস্থিত ছিলেন হবিগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি সজিব আলী,তৎকালীন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম,
নবীগঞ্জ সমিতির সভপতি ইয়াওর মিয়া,ইনাতগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বজলুর রশীদ,ইনাতগঞ্জ আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালিক,সাবেক সভাপতি আজিজুরনরহমান,সাধারন সম্পাদক মুজিবুর রহমান প্রমূখ। এছাড়াও  এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দীর্ঘ আলোচনার পর বিচারক মন্ডলী উভয়ের মধ্যে সৃষ্ট বিরোধের মীমাংসা করে দেন।
বিষয়টি শেস হওয়ার ৩ মাস পর  আমিনুর রহমান পূর্ব বিরোধের কারনে সাংবাদিক আশাহীদ আলী আশাকে প্রধান আসামী করে শ্রমিক নেতা জুয়েল খাঁন ও আকাশকে আসামী করে গত ২৯ মে আদালতে মামলা দায়ের করেন। বিষয়টি ইনাতগঞ্জ এলাকায় জানাজানি হলে ক্ষোভের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা