কিউবায় বিমান দুর্ঘটনায় অন্তত শতাধীক নিহত

ডেস্ক রিপোর্ট:কিউবার রাষ্ট্রায়াত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানার একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে অন্তত ১০০ জন লোকের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় ৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও তাদের অবস্থা আশংকাজনক বলে কিউবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বিবিসিকে জানিয়েছে।
এর আগে শতাধিক আরোহী নিয়ে হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয় বিমানটি।ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি দেখার পর কিউবার প্রেসিডেন্ট মিগেল দিয়াস-কানেল বহু হতাহতের আশঙ্কা প্রকাশ করেন বলে জানিয়েছে বিবিসি।

কিউবার কমিউনিস্ট পার্টির মুখপত্র গ্রানমা জানিয়েছে, দুর্ঘটনাস্থল থেকে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।কিউবার স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, অভ্যন্তরীণ রুটের ওই ফ্লাইটটি রাজধানী হাভানা থেকে ১০৪ জন যাত্রী নিয়ে দ্বীপ দেশটির পূর্ব অংশের ওলগিনে যাচ্ছিল। ফ্লাইট পরিচালনার দায়িত্বে ছিল নয়জন বিদেশি ক্রু।

স্থানীয় সময় বেলা ১২টা ৮ মিনিটে রানওয়ে থেকে উড্ডয়নের পরপরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয় এবং বিস্ফোরণ ঘটে। বিমানবন্দরের কাছেই কালো ধোঁয়া পাকিয়ে উঠতে দেখা যায় টুইটারে আসা ছবিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা