জগন্নাথপুরে পাশের হারে কলেজের চেয়ে মাদ্রাসা এগিয়ে: নেই জিপিএ ৫

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় উচ্চ ম্যাধমিক শিক্ষা বোর্ডের ও মাদ্রাসার শিক্ষা বোর্ডের ফলাফলে কলেজের চেয়ে মাদ্রাসা এগিয়ে রয়েছে।জিপিএ ৫ এবার কোন শিক্ষা প্রতিষ্টানে আসেনি।
জগন্নাথপুর মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে উপজেলায় ৬টি কলেজ থেকে মোট ১২৬৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। ৭৩৫জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে ও ৫২৮ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। পাশের হার ৫৮.২৪%।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে মোট ৪২০ শিক্ষার্থী অংশগ্রহন করে। ৩৫৮জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে ও ৬২জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। পাশের হার ৮২.২৪%।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো.মোখলেছুর রহমান বলেন, এবার জগন্নাথপুরে কলেজের চেয়ে মাদ্রাসা এগিয়ে রয়েছে। স্কুল এন্ড কলেজের মত শিক্ষা প্রতিষ্টানে ফলাফল খারাপ করছে। জিপিএ ৫ এবার জগন্নাথপুরে আসে নাই।এদিকে উপজেলার কলকলিয়া ইউনিয়নের শাহজালাল মহা বিদ্যালয়ে উপজেলার মধ্যে পাশের হারে সবার চেয়ে এগিয়ে আছে।

এইচএসসিতে মোট ২১৮জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৯৩জন। পাশেরহার ৮৮.৫৩%। বিজ্ঞানে ৯৪.৭৫%। মানবিক ৮৭.২২% রেজাল্ট করে সুনামধন্য শিক্ষা প্রতিষ্টান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা