ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কানাইঘাটে হেফাজত সমর্থক গ্রেফতার

কানাইঘাট প্রতিনিধিঃসামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সরকার বিরোধী পোস্ট দেওয়ার অপরাধে এক হেফাজত সমর্থককে গ্রেফতার করেছে কানাইঘাট থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায় গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের আগতালুক গ্রামের তরিকত উল্লার পুত্র হেফাজত সমর্থক ফয়সল আহমদ (২৭) কে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করে পুলিশ। ধৃত ফয়সল আহমদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে হেফাজতের পক্ষ নিয়ে রাষ্ট্র বিরোধী উস্কানী মূলক বিভিন্ন ধরনের পোস্ট দেওয়ার অপরাধে তাকে গ্রেফতার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ফয়সল আহমদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাদী হয়ে থানার এস.আই সনজিত কুমার রায় গতকাল শনিবার একটি মামলা দায়ের করেছেন। তবে হেফাজত সমর্থক ফয়সল আহমদের পিতা স্থানীয় আওয়ামীলীগ নেতা তরিকত উল্লাহ জানিয়েছেন তার ছেলে ফয়সল একজন কাতার প্রবাসী। ২মাস পূর্বে সেখান থেকে ছুটি নিয়ে অসুস্থ জনিত কারনে দেশে চলে আসে। কয়েকদিন পূর্বে সে মারাত্মক অসুস্থ হয়ে পড়লে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সে বর্তমানে অসুস্থ ও মানসিক সমস্যায় ভোগছে। তার ছেলে হেফাজতের যে সমথর্ক এব্যাপারে তিনি কিছুই জানেন না। তার পুরো পরিবার আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত বলে তরিকত উল্লাহ জানান।

এলাকায় আওয়ামীলীগের পক্ষে কাজ করতে গিয়ে অনেক বার তিনি নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছে। তার ছেলে ফেইসবুকে হেফাজতে নিয়ে সরকার বিরোধী পোস্ট দেওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা