দক্ষিণ সুনামগঞ্জে হাওরে আগাম জাতের বোরো ধান কাটার উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ জেলাসহ দক্ষিণ সুনামগঞ্জের হাওরে আগাম জাতের বোরো ধান কাটার উদ্বোধন করা হয়েছে।

অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে ধান কাটার উদ্বোধন ঘোষণা করেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার(১ এপ্রিল) দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডেকার হাওরের দক্ষিণ পাড়ে আস্তমা গ্রামের হাওরে পাগলা কান্দিগাঁও গ্রামের কৃষক হাজী আব্দুল হেকিমের জমিতে হারভেস্টার মেশিন দিয়ে হাইব্রীড ১২০৪ জাতের ৩০ কেদার জমির ধান কাটার উদ্বোধন করা হয়।

বোরো ধান কাটার উদ্বোধন পূর্ববর্তী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আস্তমা গ্রামের হাওরে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কৃষিমন্ত্রী বলেছেন, বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। সরকার কৃষকদের জন্য ও বোরো ফসলের জন্য অতিরিক্ত প্রণোদনা দিয়েছে৷ কম সময়ে কম জমিতে অধিক ফসল উৎপাদনের জন্য হাইব্রিড ধান চাষাবাদ করতে উৎসাহিত করেছে। হাইব্রিড ধান চাষাবাদ করায় আগাম কর্তন করা সম্ভব হচ্ছে। পাশাপাশি ফসলের ঝুঁকি কমেছেে।’

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে জমিতে ধান কাটা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন , কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী,
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ ফরিদুল হাসান, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. রাশেদ ইকবাল চৌধুরী, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাবিবুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী, সুনামগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হেকিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মারুফুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন টিপু, তাহিরপুর উপজেলা কৃষি অফিসার মো. হাসান উদ দৌলা ও পশ্চিম পাগলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হায়দারসহ আরও অনেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা