নবীগঞ্জের ওয়াসিম হত্যার প্রতিবাদে উত্তাল মহাসড়ক

সানিউর রহমান তালুকদার::কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ঘোরী মোহাম্মদ ওয়াসিম আব্বাসকে বাস ধাক্কা দিয়ে ফেলে হত্যার ঘটনায় চালক ও হেলপারের কঠোর শাস্তির দাবীতে নবীগঞ্জ উপজেলায় মহাসড়ক অবরোধ করে দিনব্যাপী বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
রবিবার দুপুর ১২টায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা । এসময় প্রায় আধা ঘন্টা মহাসড়কের যান চলাচল বন্ধ থাকে । এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। জানা যায়, রবিবার দুপুর ১২টার দিকে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্লে কার্ড হাতে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। একই সময় পানিউমদা রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা মহাসড়কের পাশ্বে দাড়িয়ে মানব বন্ধন করে। এঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে জড়িতদের দৃষ্টান্তমূল্যক শাস্তির আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তোলে নেয়। এদিকে দুপুর ২টায় নিহত ওয়াসিমের জানাযার নামাজ সম্পূর্ণ হয় । এতে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ,নবীগঞ্জ-বাহুবলের সার্কেলের সিনিয়র পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল,ইউপি চেয়ারম্যান মাসুম আহমেদ জাবেদ,আবু সিদ্দিকসহ ওয়াসিমের আত্মীয়স্বজন,সহপাঠি ও সামাজিক রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিতির ছিলেন।

পারিবারিক সূত্র জানায় ,এঘটনায় মামলার ব্যাপারে আলোচনা করে সীদ্ধান্ত নেয়া হবে । উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ থেকে সিলেট গামী উদার পরিবহনের ঢাকা মেট্রো (ব-১৪-১২৮০) বাসে সিলেট যাওয়ার জন্য নবীগঞ্জ উপজেলার মহাসড়কস্থ নাঈমা ফিলিং স্টেশন থেকে উঠে সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র ওয়াসিম তার ৮জন সহপাঠি। গাড়িতে উঠার পর বাসের সহকারী সিলেট যাওয়ার জন্য তাদের কাছে অতিরিক্ত ভাড়া দাবী করে। তখন ভাড়া নিয়ে বাসের সহকারীর সঙ্গে ওয়াছিমসহ তার সহপাঠিদের বাক-বিত-া হয়। এক পর্যায়ে শেরপুরের ভাড়া রেখে তাদের নামিয়ে দেয়ার জন্য বাসের সহকারীকে বলে ওয়াছিমসহ অন্যরা। সেসময় শেরপুর এলাকায় পৌছাঁমাত্রই বাস থেকে ওয়াছিমকে ধাক্কা দিয়ে ফেলে দেয় হেলপার। পরে তার ওপর দিয়ে বাস চালিয়ে নিয়ে যায় বাসের চালক। এসময় ঘটনাস্থলেই ওয়াছিম ঘোরী(২৩) নিহত হন। এঘটনায় বাসকে আটক করা হয়। পরে গত শনিবার রাতেই বাসটির চালক জুয়েল আহমদ ও তার সহকারী মাসুক আলীকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত ওয়াছিম নবীগঞ্জ উপজেলার রুদ্রগ্রামের আবু জাহেদ মাহবুব ঘোরী ও ডাঃ নিনা পারভিন এর একমাত্র পুত্র সন্তান। সে সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র । এদিকে একমাত্র ছেলেকে হারিয়ে নবীগঞ্জ উপজেলার রুদ্রগ্রামে ওয়াসিমের বাড়ীতে চলছে শোকের মাতম। বার বার মুর্ছা যাচ্ছিলেন ওয়াসিমের মা মিনা পারভিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা