নবীগঞ্জে একরাতে ৩ মন্দিরের মূর্তিসহ আসবাবপত্র চুরি

নবীগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধিঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় একরাতে ৩ টি মন্দিরের চুরির ঘটনা ঘটেছে। এতে ৩ টি পিতলের মূর্তিসহ পূজা অর্চনার আসবাবপত্র খোয়া গেছে। ঘটনায় এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে।
 ২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোর রাতে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের জৈন্তরী গ্রামে এঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জন্তরী গ্রামের নিহারেন্দু গোস্বামী নেপুর, প্রতিবেশী ইন্দু ভূষন আচার্য্য নান্টু ও মাখন লালের বাড়ির পারিবারিক পূজা অর্চনার মন্দিরে দুর্বৃত্তরা ভোর-রাতে কোনো একসময় মন্দিরের তালা ভেঙে পিতলের ৩টি মূর্তিসহ পূজা অর্চনার আসবাবপত্র নিয়ে যায়। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশসহ জনপ্রতিনিধি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এমন চাঞ্চল্যকর ঘটনায় ওই এলাকায় আতংক উৎকন্ঠা বিরাজ করছে।
এ প্রসঙ্গে নিহারেন্দু ঘোস্বামী নেপুর বলেন, রাতে বাড়ির সবাই প্রতিদিনের ন্যায় ঘুমিয়ে পড়ি, ভোররাতের কোনো এক সময় আমার ব্যক্তিগত পূজা অর্চনার মন্দিরের তালা ভেঙে ৩টি পিতলের মূর্তিসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।। পুলিশ প্রশাসন সঠিকভাবে তদন্ত করলে ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করা সহজ হবে বলে জানান তারা।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল বলেন, ইদানিং সংখ্যালঘুদের বাড়ি টার্গেট করে এলাকার কিছু কুচক্রী মহল এমন চুরির  ঘটনা ঘটাচ্ছাে। তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করছি।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলন, ২টি বাড়ির ব্যক্তিগত মন্দির থেকে পূজা অর্চনার আসবাবপত্র ও অপর আরেকটি বাড়ির মন্দির থেকে ৩টি পিতলের মূর্তি চুরি হয়েছে, এ ঘটনায় আমরা তদন্ত করছি অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা