নবীগঞ্জে ক্লাসের ব্ল্যাক বোর্ডে চক দিয়ে লিখে বঙ্গবন্ধু জন্ম বার্ষিকীর আলোচনা সভা। মাদ্রাসায় অধ্যক্ষকে সকজ নোটিশ

নবীগঞ্জ সংবাদদাতা::নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের বাজার সঈদপুর ফাজিল মাদ্রাসায় জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠানে সরকারী নির্দেশ অমান্য করে অবহেলা ও ত্রুটিপূর্নভাবে ক্লাসের ব্ল্যাক বোর্ডে চক দিয়ে জন্ম বার্ষিকী লিখে জাতীয় শিশু দিবস পালন করায় গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান ঐ মাদ্রাসায় অধ্যক্ষকে তিন কার্য দিবসের মধ্যে কারন দর্শানোর জন্য সকজ নোটিশ প্রদান করেছেন। অন্যতায় সঠিক সময়ের মধ্যে কারন দর্শানো না হলে কেন তাকে বরখাস্ত করা হবেনা জানতে চাওয়া হয়েছে।
জানাযায়, গতকাল রবিবার জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাজার সঈদপুর ফাজিল মাদ্রাসায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় কোন ব্যানার ব্যবহার না লিখে ক্লাসের ব্ল্যাক বোর্ডে চক দিয়ে জন্ম বার্ষিকী লিখে সাদামাঠা ভাবে আলোচনা সভা করে শিক্ষকরা ফেসবুকে স্ট্যাটাস প্রদান করেন। বোর্ডের চক দিয়ে লেখা আলোচনা সভার উপর অর্ধেক ডেকে সিদ্দিকিয়া ফাউন্ডেশন নামে একটি ব্যানার টানানো হয়। ছবি দুটি ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনের দৃষ্টি পড়ে।

তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান ঐ মাদ্রাসায় অধ্যক্ষ মোল্লা আলী আক্কাসকে তিন কার্য দিবসের মধ্যে কারন দর্শানোর জন্য সকজ নোটিশ প্রদান করেন। সঠিক সময়ের মধ্যে কারন দর্শানো না হলে কেন অধ্যক্ষকে বরখাস্ত করা হবেনা জানতে চাওয়া হয়।

এব্যাপারে নবীগঞ্জ-বাহুবলের সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ মিলাদ বলেন, এভাবে চক দিয়ে ব্ল্যাক বোর্ডে নাম লিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসকে অবহেলা অমর্যাদা ও সম্মানহানি করা হয়েছে এবং সরকারী নির্দেশকে অমান্য করা হয়েছে। এর সঠিক তদন্ত করে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে । এব্যাপারে বাজার সঈদপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোল্লা আলী আক্কাস বলেন, আমাদের ব্যানারে বানানের ভুল ছিল। তাই ব্যানারটি টানানো হয়নি। যেটা হয়েছে এটি অনিচ্ছাকৃত একটি ভুল হয়ে গেছে তার জন্য ক্ষমা চাচ্ছি। জন্মবার্ষিকী লেখার উপর সিদ্দিকীয় ফাউন্ডেশনের ব্যানার টানানো হয়েছে কেন এপ্রসঙ্গে তিনি বলেন এটা আমরা করি নাই ছাত্ররা করেছে, আমি লক্ষ্য করি নাই। বাজার সঈদপুর ফাজিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আহমদ আলী বলেন, আমি অসুস্থ্য থাকায় মাদ্রাসায় যাইনি কি হয়েছে জানিনা।শিক্ষকরা অনুষ্ঠান পালন করেছেন এটা জানি আর কিছু বলতে পারবো না। উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, বিষয়টি আমরা ফেসবুকের মাধ্যমে জেনে অধ্যক্ষকে কারন দর্শানোর নোটিশ প্রদান করেছি। সঠিক সময়ে কারন না দর্শাতে পারলে সাময়িক বরখাস্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা