নবীগঞ্জে তৃতীয় পর্যায়ে ৩০৫টি পরিবার পাবেন জমিসহ বাড়ি। উপজেলা প্রশাসনের প্রেস বিফিং

নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকে নিজস্ব সংবাদদাতা : মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে আগামী ২৬ এপ্রিল।  এ উপলক্ষে নবীগঞ্জ প্রেসক্লাবে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন  করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।
গতকাল রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।
 সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, প্রধানমন্রীর উদ্বোধনের ধারাবাহিকতায় ওই দিন নবীগঞ্জ উপজেলায় নির্মাণাধীন ৩০৫ টি ঘরের মধ্যে ১০০ টি ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের নিকট ব্যক্তির দলিল,নামজারী খতিয়ান,সার্টিফিকেটসহ হস্তান্তর করা হবে।
তিনি জানান,২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন দেশের একটি মানুষ গৃহহীন বা ভূমিহীন থাকবেনা। ঘোষণা অনুযায়ী মুজিবর্ষে প্রতিটি গৃহহীন ভূমিহীন পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় আধা পাকা ঘর এবং ২ শতাংশ জমির মালিকানা। এই ধারাবাহিকতায় ৩য় পর্যায়ে সম্পূর্ণ বিনামূল্যে দুই শতাংশ জমির মালিকানাসহ আধা পাকা বাড়ি পাবেন নবীগঞ্জ উপজেলার গৃহহীন ও ভূমিহীন ৩০৫ টি পরিবার।
তিনি আরো জানান,গৃহহীন ও ভূমিহীনদের নির্বাচনের ক্ষেত্রে তিন স্তরে যাচাই বাচাই,উপজেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মতিক্রমে তালিকা চুড়ান্ত করা হয় এবং হবিগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের চুড়ান্ত অনুমোদনক্রমে দুই শতক করে জমি বন্দোবস্ত প্রদান করা হয়। জমির দলিল সম্পূর্ণ নামজারী ফি সরকারীভাবে প্রদান করা হবে। এমন কি গৃহ বুঝিয়ে দেয়ার পূর্বেই দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্নপূর্বক হস্তান্তর করা হবে।
তিনি নবীগঞ্জ উপজেলায় ৩০৫ টি নির্মিত গৃহের তথ্য জানিয়ে বলেন (ক) বাগাউড়া ১৬১ টি। ( মুজিব পল্লী)। (খ) আলমপুর ৪৬টি।(জয়বাংলা পল্লী)। (গ) ইনাতগঞ্জ ৩৭টি।(মুজিব স্বপ্ন পল্লী)। (ঘ) বাউসা ৫৩টি।(বঙ্গঁমাতা পল্লী)। (ঙ) বৈঠাখাল ৮টি। (মুজিব স্বপ্নলোক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা