নবীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ উদ্বোধন ও সমাপনী অনুষ্টিত

নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকে নিজস্ব সংবাদদাতা :
পশুপ্রাণী পালনে সফলতা বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে

এবং প্রাণিসম্পদ ও ডেউরী উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণি সম্পদ প্রদর্শনী ২০২২ মেলার উদ্বোধন ও সমাপনী অনুষ্টান অনুষ্টিত হয়েছে।

গতকাল  বুধবার দুপুরে নবীগঞ্জ  উপজেলার জেকে মডেল উচ্চ বিদ্যালয় মাঠে  এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাশের সভাপতিত্বে পজিপ কর্মকর্তা শাকিল আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ – বাহুবল আসনের সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ডালিম আহমেদ,নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মাকসুদুল হক,উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আসাদ উল্লা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: আজিজুল হক।

এ সময় প্রধান অতিথি সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব। গবাদিপশু পাখি পালনে সহযোগিতা করার আশ্বাস দিয়ে তিনি বলেন পশু পাখি পালন করে সফলতা অর্জন করা সম্ভব।

উপস্থিত খামারিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন নুরুল আমীন। দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৫০টি স্টল অংশগ্রহণ করে। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি, কুকুর, হাঁস-মুরগি,কবুতর,ঘোড়া প্রদর্শন করা হয়।

পরে শ্রেষ্ট খামারীদের হাতে পূরস্কার তোলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা