নবীগঞ্জে ভূয়া সনদপত্র ও মুক্তিযোদ্ধা কার্ড দিয়ে পিতাকে মুক্তিযোদ্ধা সাজিয়ে ভাতার আবেদন

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ভূয়া কাগজপত্র দিয়ে পিতাকে মুক্তিযোদ্ধা বানিয়ে মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার জন্য আবেদন করে প্রতারনার অভিযোগ উঠেছে। গেল বছরের ১০ অক্টোবর নবীগঞ্জ উপজেলার ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের বোরহানপুর গ্রামের আব্দুল মছব্বির চৌধুরীর পুত্র মহিবুর চৌধুরী তার পিতাকে মুক্তিযোদ্ধা দাবী করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের একটি সনদপত্র (রেজিঃ নং- ৫৯০নং) এবং মুক্তিযোদ্ধা কার্ড (০১৪২নং) সংয্ক্তু করে জেলা প্রশাসক বরাবর মুক্তিযোদ্ধা সম্মানি ভাতার আবেদন করেন। জেলা প্রশাসক কার্যালয় থেকে আবেদনের বিষয়ে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়।
নির্দেশ মোতাবেক ব্যবস্থা নিতে খোঁজ নিয়ে জানা যায়, মুক্তিযোদ্ধের সাথে আবেদনকারীর পিতা আব্দুল মছব্বির চৌধুরীর কোন সংশ্লিষ্টতা নেই। আবেদনপত্রের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সনদপত্র এবং মুক্তিযোদ্ধা কার্ডটিও ভূয়া বলে প্রমান হয়। সনদপত্র এবং মুক্তিযোদ্ধা কার্ডটি কম্পিউটারের দোকান থেকে এডিট করে বানানো হয়েছে বলে স্বীকার করেন আাবেদনকারী মহিবুর রহমান।
এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহারীয়ার বলেন, ভূয়া সনদপত্র ও মুক্তিযোদ্ধা কার্ড দিয়ে ভাতা আবেদনের বিষয়টি প্রমান হয়েছে। এ বিষয়ে প্রতারনার অভিযোগ এনে মহিবুর চৌধুরীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন মুক্তিযোদ্ধা কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা