নবীগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় নবীগঞ্জে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস।
শনিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গেই শহরের থানা রোডে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
  1. উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,থানা প্রশাসন,আওয়ামীলীগ,প্রেসক্লাব,যুবলীগ,ছাত্রলীগ,বীর মুক্তিযোদ্ধাসহ
একে একে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ ছাড়া সকাল ৮টায় জেকে মডেল উচ্চ বিদ্যালয় মাঠে  কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনসহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মধ্যে পূরস্কার বিতরণ ও জনপ্রতিনিধি ও বিশিষ্ট জনদের সম্মাননা প্রদান করা হয়।
বেলা সাড়ে ১২ টার সময় উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে পজিপ কর্মকর্তা শাকিল আহমেদ এর পরিচালনায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়।
প্রথমই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মাহবুব রহমান। গীতা পাঠ করেন সোকেশ চক্রবর্ত্তী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম,সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাশ,উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ,
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন, সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল,যুগ্ন সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল,সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু,রিজভী আহমেদ খালেদ,বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডা নুর উদ্দিন বীর প্রতীক,বীর মুক্তিযোদ্ধা জালাল সিদ্দিকী,বীর মুক্তিযোদ্ধা রশিদুজ্জামান রশিদ,নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন।
বক্তব্যে রাখেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান চৌধুরী তছনু,  সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল,সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক সেলিম তালুকদার বীর মুক্তিযোদ্ধা সামছউদ্দিন,বিআর ডিবির সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন দাশ,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক গৌতম রায়,যুবলীগের যুগ্ন সাধারন লোকমান খাঁন।
সভার শুরুতেই উপজেলা প্রশাসনের পক্ষ থকে বীর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সদস্যদের সরকারের পক্ষ থেকে উত্তোরীয় গেঞ্জি,ক্যাপ মাস্ক উপহার দেন নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন। তাছাড়া মুক্তিযোদ্ধাসহ অতিথিবৃন্দকে ফুলের ষ্টিক দিয়ে বরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা