নবীগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টারঃ “উদয়ের পথে শুনি কার বাণী ভয় নাই,ওরে ভয় নাই নিশ্বাসে প্রাণ যে করিবে দান ক্ষয় নাই, তার ক্ষয় নাই” এই শ্লোগান নিয়ে সারা দেশের ন্যায় নবীগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস ২০২৩ইং উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করা হয়।
১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রথমে কলেজ সংলগ্ন জন্তরী গ্রামে অবস্থিত শহীদ বুদ্ধিজীবির স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করা হয়েছে। পরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপের সভাপতিত্বে ও উপজেলা পজীপ কর্মকর্তা সাকিল আহমদ এর সঞ্চালনায় উপজেলা পরিষদ সভাপক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ শাহীন দেলোয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মিন, ওসি (তদন্ত) গোলাম মুর্শিদ সরকার, বীর মুক্তিযোদ্ধা নুর উদ্দিন (বীর প্রতিক), বীর মুক্তিযোদ্ধা জালাল সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মুরর্শেদ ইউ জামান চৌধুরী, প্রানীসম্পদ কর্তকর্তা ডাঃ সাইফুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল, সময় পত্রিকার প্রকাশ ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাবুল চন্দ্র দেব, পল্লী বিদ্যুতের ডিজিএম মোঃ ফয়জুল্লাহ, সমাজ সেবা কর্মকর্তা বিদ্যুৎ কুমার দাশ, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজী মইনুল হোসেন, পরিবার পরিকল্পনা সহকারী মনোরঞ্জন দাশ, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ও নাজির মোঃ আব্দুল কাইয়ুম,নিতাই আচার্য্য প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন মাওঃ আব্দুল আউয়াল গীতা পাঠ করেন জিতেন্দ্র সরকার।
উল্লেখ্য- শহীদ দ বুদ্ধিজীবিদের রূহের মাগফেরাত কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামত সময়ে সকল মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করানো হয়।
বক্তারা বলেন পাকিস্তানী হানাদার বাহিনী যুদ্ধের শেষপ্রান্তে যখন দেখল এদেশ স্বাধীন হয়ে যাবে তখন দেশকে মেধাশুন্য করার জন্য বিভিন্ন পেশায় নিয়োজিত সকল বুদ্ধিজীবিদেরকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। কিন্তু এদের চক্রান্ত সফল হয়নি। আজ বাংলাদেশ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে উন্নয়নের দোড়গোড়ায় পৌছেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা