নবীগঞ্জে স্বতন্ত মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল; আফিলের প্রস্তুতি

নবীগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন যাচাই-বাচাইয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী নবীগঞ্জ উপজেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে বাকি ২ দলীয় মেয়র প্রার্থীসহ ৫৪ প্রার্থীর মধ্যে সকলেরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
মঙ্গলবার (২২ ডিসেম্বর) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাচাই করে নির্বাচন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।
তিনি জানান, নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত  প্রার্থী গোলাম রছুল চৌধুরী রাহেল,বিএনপি প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব  ছাবির আহমেদ চৌধুরী,স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন  নিজেদের মনোনয় দাখিল করেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন মনোনয়ন দাখিল করেন। যাচাই-বাচাইয়ে সকল প্রার্থীর মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হলেও বাতিল হয় মেয়র প্রার্থী মাহবুবুল আলম সুমনের মনোনয়ন পত্রটি।
তার মনোনয়পত্রে সুপারিশকারী ১০০ জন ভোটারের মধ্যে ক্রমিক নং ৬৪ ভোটার আলী আহমদ পৌরসভার বাহিরের হওয়ায় তার মনোনয়পত্রটি বাতিল করা হয়।
তবে আগামী তিনদিনের মধ্যে জেলা প্রমাসকের কাছে আপিল করতে পারবেন বলেও জানান তিনি।
এ ব্যাপারে মাহবুবুল আলম সুমন সাথে যোগাযোগ করার হলে তিনি বলেন;  -আমি মনোনয়নপত্র বৈধতা চেয়ে আপিল করব, আপিলের প্রস্তুতি নিচ্ছি।
এর আগে রোববার (২০ ডিসেম্বর) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।
নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা