নবীগঞ্জ উপজেলর ৯৯ টি মন্ডপে ষষ্ঠী পূজার মাধ্যমে শারদীয় উৎসব শুরু।। ব্যাপক প্রস্তুতি  

নবীগঞ্জ(হবিগঞ্জ)থেক নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ  উপজেলার ১৩ টি ইউনিয়নে ৮৯ টি ও পৌরসভায় ১০টি  মিলে ৯৯ টি পূজার মন্ডপে বছর ঘুরে আবারো  হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা   শুরু হয়েছে।
 গতকাল  শুক্রবার ষষ্টীবিহিত পুজার মাধ্যমে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা এবং ২৪ অক্টোবর মঙ্গলবার দশমী বিহিত পুজার মাধ্যমে দেবীর বিসর্জন হবে।
 আনন্দময়ীর আগমনে ধনী-গরিব আবালবৃদ্ধ সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে যেন আনন্দের কমতি নেই কোন অংশেই। বাঙ্গালী হিন্দুদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজার আগমনী সুর ইতিমধ্যে সকলের মাঝে বিরাজ করছে।
  শারদীয় এ পুজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে বিপুল আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আনন্দ ও উৎসাহ উদ্দীপনা ঘাটতি নেই বিভিন্ন সংগঠন ও সামাজিক  লোকজনের মাঝেও ।  সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই পুজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তারা।
শাস্ত্রমতে জানাযায়, এ বছর শরতকালে নয় হেমন্তের প্রথমে ধরাধামে  দেবীর ঘোটকে
 আগমন এবং ঘোটকেই গমন করবেন।  সমাজের সকল আসুরিক শক্তির বিনাশ সাধন করে সর্বত্র শান্তি স্থাপনের মুলমন্ত্রই হলো শারদীয় দুর্গাপুজার মুল উদ্দেশ্য।
সারা দেশের ন্যায় এ বছর  নবীগঞ্জ ১৩ টি ইউনিয়নে ৮৯ টি এবং পৌরসভায় ১০ টি মন্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্টিত হবে। প্রত্যেক পূজা মন্ডপের নিরাপত্তা রক্ষায় এ বছর সরকারী সিদ্ধান্ত অনুযায়ী পুলিশ ও আনসার বাহিনীর লোক নিয়মিত  থাকলেও  পুজারীদের নিজস্ব  সেচ্ছাসেবকরাও প্রতিটি পুজামন্ডপে দায়িত্ব পালন করবে।
এছাড়া উপজেলায় ৯৯ টি পুজামন্ডপের জন্য নবীগঞ্জ থানা পুলিশের  মোবাইল টীম, স্টাইকিং ফোর্স,পুলিশ,আনসারসহ সার্বক্ষনিক  নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবে। ইতিমধ্যে গত ১০ অক্টোবর মঙ্গলবার থানা পুলিশের উদ্যগে এবং  উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৪ অক্টোবর শনিবার শারদীয় দুর্গাপুজায় যথাযথভাবে শান্তি শৃঙ্খলা বজার রাখতে বিশেষ আইন শৃঙ্খলা রক্ষায় সভাসহ ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছেন।
 হিন্দু ধর্মবলম্বীদের সর্ববৃহৎ  এ উৎসবে পুজারীদের বিশ্বাস অসুর বিনাশিনী দেবী দুর্গাপুজার মাধ্যমে সমাজের সকল অসুর শক্তির বিনাশ হবে এবং বৈশ্বিক মহামারী দুর হয়ে আবার স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা