নবীগঞ্জ থানা পুলিশের অভিযানে ২০ হাজার টাকার জাল নোটসহ দুই প্রতারক গ্রেফতার

নবীগঞ্জ ( হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা : নবীগঞ্জ থানা পুলিশের অভিযানে ২০ হাজার টাকার জাল নোটসহ দুই প্রতারককে গ্রেফতার করা হয়েছে। এ সময় রেজিষ্ট্রেশন বিহীন একটি মটর সাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন হবিগঞ্জ সদর থানার পৌর এলাকার শ্যামলী এলাকার ৬ নং ওয়ার্ডের মৃত সৈয়দ হুমায়ুন কবিরের পুত্র সৈয়দ সাজিদুল হক(৩৫) ও হবিগঞ্জ সদর থানার পৌর এলাকার মাহমুদাবাগ গ্রামের মৃত আরিফ আহমদের পুত্র সাকিল আহমদ(৩৬)।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, গত সোমবার রাত প্রায় ৪টার সময় নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের গজনাইপুর বাজারে লিটন মিয়ার এসএএফ কপি হাউজে ধৃত সৈয়দ সাজিদুল হক ৫’শ টাকা দিয়ে এক প্যাকেট গোল্ডলিপ সিগারেট ক্রয় করে এক হাজার টাকার একটি নোট দেন। এ সময় টাকা হাতে নিয়ে দোকান মালিক লিটন মিয়া বলেন নোটটি জাল,পরিবর্তন করে দেন। ধৃত সাজিদুল নোটটি জাল নয় বলে দাবি করেন। এ নিয়ে দুজনের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে স্থানীয় লোকজন জড়ো হয়ে নবীগঞ্জ থানা পুলিশকে খবর দেন।
খবর পেয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলীর নেতৃত্বে গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই স্বাধীন চন্দ্র তালুকদার,এসআই আতাউল গনিসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ঘটনা স্থলে উপস্থিত হন।
এ সময় স্থানীয় লোকজন সাজিদুলের দেহ তল্লাশি করে প্যান্টের পকেটে থাকা ১২ টি এক হাজার টাকার জাল নোট দেখতে পান। নোটগুলো সাজিদুল নিজ হাতে বের করে দেন। এর মধ্যে ৭টি একই নাম্বার ও ৫ টি নোট ছিল একই নাম্বার।
এ সময় অপর ধৃত শাকিল আহমদের দেহ তল্লাশি করে এক হাজার টাকার ৮ টি জাল নোট উদ্ধার করা হয়। ৭ টি নোটের মধ্যে একই নাম্বার রয়েছে। দুজনের কাছ থেকে মোট ২০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এ সময় তাদের সাথে থাকা ব্লু রংয়ের রেজিষ্ট্রেশন বিহীন সোজোকি ১৫০ সিসি একটি মটর সাইকেল জব্দ করা হয়। ধৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-এ রুজু করা হয়েছে। নবীগঞ্জ থানায় মামলা নং ৪।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মাসুক আলী সত্যতা নিশ্চিত করে বলেন,জব্দকৃত প্রত্যকটি নোটের জলছাপ অস্পষ্ট। একই নাম্বারে একাধিক নোট এবং নোটের কাগজগুলো নিম্নমানের হওয়ায় জাল বলে প্রতীয়মান হয়েছে। গ্রেফতাকৃতদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা