নবীগঞ্জ পৌর নির্বাচননে আলোচনার শীর্ষে ৪ বারের নির্বাচিত কাউন্সিলর আলাউদ্দীন

জাবেদ তালুকদার, নবীগঞ্জ (হবিগঞ্জ) :দিন যতই যাচ্ছে, ততই ঘনিয়ে আসছে নবীগঞ্জ পৌর নির্বাচন। আগামী ১৬ই জানুয়ারী ২য় ধাপে অনুষ্টিত হতে যাচ্ছে নবীগঞ্জ পৌর নির্বাচন। পৌর নির্বাচনকে সামনে রেখে চলছে প্রার্থীরে নির্ঘূম প্রচারণা আর প্রার্থীদের নিয়ে চলছে ভোটারদের আলোচনা-সমালোচনা।

নবীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডে (পূর্ব তিমির পুর ও জয়নগর নিয়ে গঠিত) কাউন্সিলর প্রার্থীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন ৪ বারের নির্বাচিত ও বর্তমান কাউন্সিলর মোঃ আলাউদ্দীন। ভোটাররা মনে করছেন, ব্যক্তি হিসেবে তিনি সৎ, শিক্ষিত, জ্ঞানী, এবং ন্যায় বিচারক । নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তিনি ও তার সমর্থকরা। ভোটারদের কাছ থেকেও তার প্রতি ভোটারদের ইতিবাচক দিক প্রকাশ পাচ্ছে।

এর আগে ৪ নির্বাচনী মেয়াদ পার করেছেন জনগণের সেবায় ও ওয়ার্ডের ভিবিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড করে। শুধুমাত্র গত ৫ বছরে তার উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে উল্লেখযোগ্য হল:- কবরস্থানের সীমানায় প্রাচীর, বাউন্ডারি ও গেইট নির্মাণ, নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলে মাটি ভরাট, সেমি পাকা ভবন, গাইড ওয়াল নির্মাণ, ফ্লোর পাকা, সিলিং নির্মাণ রং ও গভীর নলকূপ স্থাপন করা, জামে মসজিদের ড্রেন নির্মান, রাস্তার পাশে আরসিসি ড্রেন নির্মাণ, সড়ক বাতি স্থাপন, মন্দিরে স্টীল রথ নির্মাণ, রাস্তা নির্মাণ, মসজিদের ফ্লোর সিসি ও টাইলস দ্বারা উন্নয়ন, গ্রামের ভিতরের রাস্তা নির্মাণ, শ্মশানঘাট পুনঃনির্মাণ, ঈদগাহ মাঠ, মসজিদের সামনে মাঠি ভরাট ও মসজিদের ফ্লোর নির্মাণ, স্কুলমাঠ বালু ও মাঠি দ্বারা ভরাট, প্রাইমারি স্কুলের রাস্তা পুননির্মাণ, শ্মশান চুল্লি উন্নয়ন, গাইড ওয়াল নির্মাণ, ব্রিক ড্রেইন, রাস্তা সিসি দ্বারা উন্ময়ন, আরসিসি ড্রেন নির্মাণসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে পূর্ব তিমির পুর ও জয়নগর ২ গ্রামেই সমানতালে উন্নয়নমূলক কর্মকান্ড করে যাচ্ছেন তিনি।

৯নং ওয়ার্ড ঘুরে জানা যায়, তার এলাকার কোন সমস্যার কথা তার কানে যাওয়া মাত্রই তিনি সমস্যা সমাধানের লক্ষ্যে এলাকার মুরব্বি ও তরুণদের নিয়ে কাজ করেন। সবার মতামত ও সহযোগীতা নিয়েই তিনি যেকোন কাজ করেন। বিশিষ্ট সালিশ বিচারক হিসেবে পুরো নবীগঞ্জ জুড়েই রয়েছে তার যথেষ্ট খ্যাতি। সবমিলিয়ে মোঃ আলাউদ্দীনকেই ৫ম বারের মতো ৯নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে বিজয়ী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ওয়ার্ডবাসী। তাকে বিজয়ী করতে ভোটের মাঠে কঠোর পরিশ্রম করছেন ওয়ার্ডের মুরব্বি ও একঝাঁক তরুণ।

৯নং ওয়ার্ডে মোঃ আলাউদ্দীনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন শেখ শাহনূর আলম ছানু মিয়া, শেখ ফজলুল করিম, ফজল আহমদ চৌধুরী, শেখ জগলুল হাসান মিঠু ও শাফি মিয়া তালুকদার।

এ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২ হাজার ২ শত ৫০ জন। ভোট সেন্টার পূর্ব তিমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জয়নগর পৌর আইডিয়াল স্কুল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা