নবীগঞ্জ-বানিয়াচং সড়কের কানাইপুর হরিপুর ব্রীজ সংলগ্ন স্থান বিপদজনক

উত্তম কুমার পাল হিমেল:: নবীগঞ্জ-বানিয়াচং সড়কের হরিপুর ও কানাইপুর সীমান্তে ব্রীজের একটি বিপদজনক গর্তের কারনে জনসাধারনকে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।
গরেজমিনে দেখা যায়,,নবীগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ পৌর এলাকার কানাইপুর নামক স্থানে পৌর পানির ট্যাকিং রিজার্ভার স্থাপনের কাজ শুরু করেন প্রায় বছর খানেক আগে। এ সময় নবীগঞ্জ-বানিয়াচং রাস্তার পাশ দিয়ে মাটি খুড়ে পানির পাইপ বসানোর সময় ঐ ব্রীজ সংলগ্ন স্থানের বেশ জায়গা মাটি ভরাট না করে ফাকা রয়ে যায়। এখানে একটি পৌরসভার বিদ্যুতের খুটিও রয়েছে। এ জায়গাটি ফাকা থাকার কারনে এ রাস্তা দিয়ে চলাচলের সময় অনেক পথচারী ঐ গর্তে পড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হন। ইতিমধ্যে পথচারী ও বাইসাইকেল চালক ঐ গর্তে পড়ে দর্ঘটনায় আহত হয়েছেন। যেকোন সময় আরো বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে অনেকেই ধারনা করছেন। নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ১ এটিএম সালাম বলেন,হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগে বারবার যোগাযোগ করা হলেও কোন প্রদক্ষেপ নেয়া হচ্ছেনা। সাধারন মানুষ জরুরী ভিত্তিতে ঐ গর্ত ভরাট করার জন্য নবীগঞ্জ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন।
এ ব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী বলেন,সড়কটি হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের অধীনে। পৌরসভার পক্ষ থেকে তাদের সাথে যোগাযোগ করে বিষয়টি অবগত করেছি। আশা করি খুব শীঘ্রই কাজ শুর হবে।
হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহমেদ জানান,বিষয়টি সম্পর্কে অবগত আছি। এটা একটা টেন্ডার প্রক্রিয়া। যথ দ্রুত সম্ভব টেন্ডার আহবান করে কাজ শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা