নবীগঞ্জ-রুদ্রগ্রাম ও উপজেলা সড়কটির বেহাল অবস্থা॥দুর্ভোগ

উত্তম কুমার পাল হিমেল:: নবীগঞ্জে চলাচলের একটি রাস্তা মরণফাঁদে পরিণত হয়েছে। নবীগঞ্জ পৌরসভার ব্যস্ততম শিবপাশা ওয়ার্ডের নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়কের পিচ রাস্তাটির কার্পেটিং উঠে গিয়ে ছোটবড় গর্তে খানাখন্দের সৃষ্টি হয়েছে। দেখলে মনে হয় এ যেন সড়ক নয়,যেন মরণফাঁদ। সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পৌরসভার রুদ্রগ্রাম সড়কের অধিকাংশ রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

একটু বৃষ্টি হলেই খানাখন্দ পানিতে ভরে গিয়ে যানবাহন ও সাধারন মানুষের চলাচলে মারাত্মক বিঘœঘটে। জীবিকার তাগিদে বিপদের আশঙ্কা নিয়েই কয়েক শতাধিক সিএনজি চলাচল করছে এই সড়কে। এলাকার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলতে গিয়ে মাঝে-মধ্যেই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বিগত কয়েক বছর ধরে মেরামত না করায় রাস্তাটির এমন করুণ অবস্থায় রয়েছে। জনবহুল এই রাস্তায় প্রতিদিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, শ্রমজীবি এবং ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার এলাকার কয়েকহাজার মানুষ যাতায়াত করে থাকেন।

এছাড়া নবীগঞ্জ ইনাতগঞ্জ সড়কের উপজেলা পরিষদ প্রাঙ্গনের রাস্তার ও বেহাল দশা দীর্ঘদিনের। এ রাস্তা দিয়ে প্রতিদিন শতশত মানুষ উপজেলার বিভিন অফিসে কাজ করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হন। দেখার যেন কেউ নেউ। তাই উপজেলা রাস্তা ও রুদ্রগ্রাম সড়কের দূরবস্থা নিরসনে জরুরী ভিত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী সাধারন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা