নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বাসদ নেতার অবস্থান ধর্মঘট পালন

নবীগঞ্জ সংবাদদাতা: নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রুমা শব্দকর নামে এক রোগী উৎকোচ না দেয়ায় চিকিৎসা বঞ্চিত করাসহ বিভিন্ন দাবীতে অবস্থান ধর্মঘট পালন করেছেন নবীগঞ্জ উপজেলা বাসদ নেতা চৌধুরী ফয়ছল শোয়েভ। গত বুধবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এই অবস্থান ধর্মঘট পালন করেন তিনি।
পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তাসহ জন প্রতিনিধিরা উপস্থিত হয়ে আলোচনার মাধ্যমে তাৎক্ষণিক অভিযুক্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী রানী বালা রাউতকে প্রাথমিক ভাবে চাকুরী থেকে অব্যাহতি দেয়া হলে অবস্থান ধর্মঘট প্রত্যাহার করেন বাসদ নেতা শোয়েভ।
অভিযোগ ও সূত্রে জানা যায়- বুধবার বিকেল আড়াইটার দিকে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের বৈলাকীপুর গ্রামের নিপেন্দ্র শব্দকরের মেয়ে রুমা শব্দকর নামে এক রোগীকে নিয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে আসেন তার আত্মীয় স্বজন।
জরুরী বিভাগ থেকে রোগী রুমা শব্দকরকে হাসপাতালের ইনডোর এর পরিচ্ছনতাকর্মী রানী বালা রাউত এর নিকট প্রেরণ করা হয়। সেখানে যাওয়ার পর রোগী রুমার ৩ দিন যাবত পায়খানা না হওয়ার বিষয়টি উপস্থাপন করলে রোগীর আত্মীয় স্বজনের কাছে ১৫শ টাকা উৎকোচ সাপেক্ষে চিকিৎসা দেয়ার কথা জানান রানী বালা রাউত।এ সময় রোগীর স্বজনরা টাকা দিতে না পারায় রোগীকে চিকিৎসা না দিয়ে হাসপাতালে রেখে রানী বালা রাউত বাসায় চলে যান।
বিষয়টি নবীগঞ্জ উপজেলা বাসদ নেতা চৌধুরী ফয়ছল শোয়েভকে অবগত করেন রোগীর স্বজনরা। পরে তিনি উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে পৌঁছে রোগীকে চিকিৎসা প্রদান না করা ও হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার প্রতিবাদ জানিয়ে এবং পরিচ্ছন্নতা কর্মী রানী বালা রাউতের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবীতে রোগীকে নিয়ে হাসপাতালের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন।
অবস্থান ধর্মঘটের বিষয়টি অবগত হওয়ার পর নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার.পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ উপস্থিত হয়ে রোগীকে চিকিৎসা প্রদানের আহবান জানান এবং পরবর্তীতে রোগীকে চিকিৎসা প্রদান করা হয়।
বাসদ নেতার অবস্থান ধর্মঘট অটল থাকায় রাত ৮টায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন উপস্থিত হয়ে অভিযোগের সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন এবং তাৎক্ষণিক জরুরী বৈঠকে বসেন।
এসময় বৈঠকে উপস্থিত ছিলেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ, পৌর কাউন্সিলর ফজল আহমদ চৌধুরী প্রমূখ।
ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে-তাৎক্ষণিক এ বৈঠকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী রানী বালা রাউতকে চাকুরি থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়। এবং অন্যান্য সমস্যার বিষয়ে লিখিত ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়ার আহবান জানান। পরবর্তীতে নবীগঞ্জ উপজেলা বাসদ নেতা চৌধুরী ফয়ছল শোয়েভ তাঁর অবস্থান ধর্মঘট প্রত্যাহার করেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরবার.পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন-উৎকোচ গ্রহণের অভিযোগে তাৎক্ষণিক হাসপাতালের পরিচ্ছনতাকর্মী রানী বালা রাউতকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। লিখিত অভিযোগে প্রেক্ষিতে পরবর্তীতে তদন্ত অনুয়ায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা