নোয়াখালীতে ছাত্রলীগ নেতাসহ তিন খুনের বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত।

নুরুন্নবী নবীন,নোয়াখালী প্রতিনিধি ঃ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার অনন্ততপুর পুরাতন কলেজের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা ওয়াসিমসহ তিনটি হত্যার বিচার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। হত্যার ৬ বছর পার হলেও এর বিচার না হওয়ায় এবং আসামীদের গ্রেফতার না করায় মানববন্ধনে ক্ষোভ প্রকাশ করেন নিহতদের স্বজনরা।

মাইজদী বাজার এলাকাবাসী’র ব্যানারে বৃহস্পতিবার নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় নিহত ছাত্রলীগ নেতা ওয়াসিম, রাজীব ও ইয়াসিনের পরিবারের সদস্য ছাড়াও ছাত্রলীগের নেতাকর্মীসহ স্থানীয় এলাকাবাসী অংশগ্রহণ করেন।

মানবন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, এ ঘটনায় হত্যা মামলা দায়ের হলেও পুলিশ এ পর্যন্ত মাত্র একজন আসামীকে গ্রেপ্তার করে। অপর আসামীরা দেশে ও দেশের বাহিরে পালিয়ে বেড়াচ্ছে। কিন্তু পুলিশ তাদের গ্রেপ্তারে কোন ভূমিকাই নিচ্ছে না।

বক্তারা তিনটি হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার পূর্বক সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবী করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ মার্চ রাতে নোয়াখালী সরকারি কলেজের পুরাতন ক্যাম্পাস এলাকায় কুকুরকে গোসল করানো নিয়ে বাকবিতর্কের এক পর্যায়ে স্থানীয় সাজু, সুলতান, কুদরতসহ ৮ জন ওয়াসিম, রাজীব ও ইয়াসিনকে মারধর করে এবং গুলি করে। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তিনজনই মারা যায়।

নিহত রাজীবের মা কামরুন্নাহার বাদী হয়ে একই বছরের ২২ মার্চ রাতে বেগমগঞ্জ থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে নোয়াখালী জর্জ কোর্টে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। মামলায় ছাত্রলীগের কর্মী ওমর ফারুক ওরফে সাজু, তার বড় ভাই মো: সুলতান ও তাদের বাবা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কুদরত উল্লাহ সহ ১১ জনকে আসামি করা হয় এবং অজ্ঞাতপরিচয় আরো সাত/আটজনকে আসামি করে মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা