নোয়াখালীতে লাশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ

নুরুন্নবী নবীন, নোয়াখালী জেলা প্রতিনিধিঃ চট্টগ্রামের হালিশহরের শান্তিবাগ এলাকায় পুলিশ সদস্য মো. মিজানুর রহমান জাবেদের বিরুদ্ধে স্ত্রী ফাতেমা আক্তার কলিকে হত্যার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় মরদেহ নিয়ে নোয়াখালী জেলা শহরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল করেছে নিহতের স্বজনরা।

রোববার দফায় দফায় এসব কর্মসূচি করা হয়। এতে নিহতের পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয় লোকজন অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও বিক্ষোভ থেকে জানানো হয়, পুলিশ সদস্য জাবেদ ও নিহত কলি দুজনই নোয়াখালীর বাসিন্দা। জাবেদ সদর উপজেলার বিনোদপুরের বাসিন্দা এবং কলি কাদিরহানিফের বাসিন্দা। ২০১৪ সালে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। তাদের পরিবারে এক ছেলে ও এক মেয়ে সন্তানও রয়েছে। পরিবারের সদস্যদের অভিযোগ, বিয়ের দুই আড়াই বছর পর থেকে জাবেদ অন্যকারো সঙ্গে পরকিয়া জড়িয়ে পড়ে। এর পর থেকে কলিকে প্রায় সময় মারধর করতো। এ নিয়ে একাধিকবার পারিবারিক বৈঠকও হয়েছে। সর্বশেস গত শুক্রবার (২৫ মার্চ) চট্টগ্রামের হালিশহরস্থ ভাড়া বাসায় কলিকে তারা হত্যা করে। এ বিষয়ে স্থানীয় হালিশহর থানায় একটি অভিযোগ দিয়েছে কলির বাবা আহছান উল্যাহ্।

মানবন্ধনে স্বজনরা কলি হত্যার বিচার দাবীতে নানা স্লোগান দেন। এ সময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জাবেদকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

জানতে চাইলে চট্টগ্রামের হালিশহর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আল-মামুন জানান, একটি অভিযোগ তারা পেয়েছেন, এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা