নোয়াখালীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রাজজ আদালত-১ এর বিচারক মোহাম্মদ ফারুক আজ দুপুরে বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের নুরুল হুদার ছেলে ফরহাদুল ইসলামকে স্ত্রী হত্যার দায়ে আসামীর উপস্থিতিতে যাবজ্জীবন কারাদন্ড ও ১লক্ষ টাকা জরিমানা এবং অভিযুক্ত অপর ৪ জনকে বেকসুর খালাসের আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ফ্রেব্রুয়ারী মাসের ৭ তারিখ স্বামী ফরহাদুল ইসলাম তার মা, বোন ও দেবর সহ নির্যাতন করে স্ত্রী আমেনা বেগম (২৭) কে নির্যাতন করে হত্যা করে। এ ঘটনায় নিহতের বড় বোন আলেয়া বেগম বাদী হয়ে স্বামী ফরহাদুল ইসলাম,শশুর নুরুলহুদা, শাশুড়ী দুলালী বেগম, দেবর রিয়াদ ও চাচা শশুর হুমায়ুন কবির সহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।
তদন্ত শেষে বেগমগঞ্জ থানা অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। ১৭ জনের স্বাক্ষী গ্রহন ও দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত সোমবার এ রায় প্রদান করেন।
নিহতের বড় বোন আলেয়া বেগম জানান, হত্যার ৫ মাস আগে একই উপজেলার শরীফপুর গ্রামের মৃত কোরবান আলীর মেয়ে আমেনা বেগম তার প্রবাসী স্বামীর মৃত্যুর পর ফরহাদুল ইসলামের সাথে উভয় পরিবারের সম্মতিতে বিয়ে হয় । বিয়ের পর থেকেই স্বামী ফরহাদুল ইসলাম তার স্ত্রী আমেনা বেগমের কাছে থাকা মৃত প্রবাসী স্বামীর গচ্ছিত সম্পদ অতœসাৎ করার জন্য স্ত্রীকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করতো। স্বামীর এ ধরনের কার্যকলাপে স্ত্রী আমেনা বেগম নির্যাতনের ঘটনা উল্লেখ করে নিহত হওয়ার ৩ মাস আগে বেগমগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেন ।
বাদী পক্ষে মামলা পরিচালনা করেন, সিনিয়র আইনজীবি সালাউদ্দিন কামরান এবং আসামী পক্ষে এডভোকেট এস এম মাহফুজ মামলা পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা